গাড়ি ছিনতাইকারীর হাত থেকে বাঁচলেন ওজিল

সিড কোলাসিনাচ ও মেসুত ওজিল। ছবি: রয়টার্স
সিড কোলাসিনাচ ও মেসুত ওজিল। ছবি: রয়টার্স
>

লন্ডনের রাস্তায় কাল ছিনতাইকারীদের হামলার শিকার হয়েছেন মেসুত ওজিল ও সিড কোলাসিনাচ। আর্সেনালের এ দুই ফুটবলার অবশ্য অক্ষতই আছেন

লন্ডনে হালকা মোটরযানে করে দস্যুবৃত্তির ঘটনা নতুন কিছু না। আর্সেনাল তারকা মেসুত ওজিল কাল উত্তর লন্ডনে এমন ঘটনারই শিকার হয়েছেন। সে সময় তাঁর সঙ্গে ছিলেন ক্লাব সতীর্থ ও বসনিয়ান ডিফেন্ডার সিড কোলাসিনাচ। ছুরি হাতে হামলা করতে উদ্যত দুজন দুষ্কৃতকারীর সঙ্গে কোলাসিনাচ একাই লড়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘গার্ডিয়ান’ জানিয়েছে, গাড়ি থেকে নেমে দুষ্কৃতকারীদের সঙ্গে হাতাহাতি করেছেন কোলাসিনাচ। গাড়ি ছিনতাই করাই ছিল দুষ্কৃতকারীদের উদ্দেশ্য। কিন্তু কোলাসিনাচ এবং ওজিলের দৃঢ়তায় তা আর সম্ভব হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে। আর্সেনাল জানিয়েছে, দুই ফুটবলার হামলার শিকার হলেও কেউ আহত হয়নি। শারীরিকভাবে অক্ষতই আছেন ওজিল ও কোলাসিনাচ।

উত্তর লন্ডনের প্লাটস লেনে এ ঘটনার শিকার হন ওজিল ও কোলাসিনাচ। মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র বলেন, ‘মোটরবাইকে করে দুজন সন্দেহভাজন গাড়ি চালানো এক ব্যক্তিকে ছিনতাইয়ের চেষ্টা করেছে। গাড়িচালক এবং তার সহযাত্রী অক্ষত অবস্থায় রক্ষা পেয়ে গোল্ডার্স গ্রিন রেস্টুরেন্টে যান এবং ওখানে (পুলিশ) কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন।’ আজুকা আলিনতাহ নামে এক প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে বলেছেন, একটি তুর্কি রেস্টুরেন্টের সামনে পুলিশের সঙ্গে কথা বলেছেন ওজিল। এ সময় রেস্টুরেন্টের কর্মীরা দুই ফুটবলারকে প্রাথমিক চিকিৎসা দিয়েছে। ‘ওজিলকে ভীষণ আতঙ্কগ্রস্ত লেগেছে। ছুরি হাতে কেউ হামলা করলে এমন হওয়াই স্বাভাবিক। দেখে মনে হয়েছে, সে (ওজিল) কোনোমতে বেঁচে গেছে।’

লন্ডনের রাস্তায় ফুটবলাররা এর আগেও দুষ্কৃতকারীদের হামলার শিকার হয়েছেন। ২০১৬ সালে ওয়েস্ট হামের অনুশীলন থেকে ফেরার পথে এক দুষ্কৃতকারীর বন্দুকের মুখে পড়েছিলেন ইংলিশ ফরোয়ার্ড অ্যান্ডি ক্যারল। এবার হামলার শিকার হলেন জার্মান তারকা ওজিল ও কোলাসিনাচ। তবে এ ঘটনায় পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

ওজিল ও কোলাসিনাচের ওপর হামলার ভিডিও লিংক: