জামাল ভূঁইয়া এক ম্যাচ নিষিদ্ধ

এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন জামাল ভূঁইয়া। ফাইল ছবি
এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন জামাল ভূঁইয়া। ফাইল ছবি
>রেফারির সমালোচনা করায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়া। আগামীকাল বসুন্ধরা কিংসের বিপক্ষে করপোরেট ডার্বিতে মাঠে থাকা হচ্ছে না এই মিডফিল্ডারের।

আবাহনী ও সাইফ স্পোর্টিংয়ের মধ্যে উত্তেজনাকর ম্যাচ নিয়ে রেফারির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় শাস্তি পেতে হচ্ছে জামাল ভূঁইয়াকে। প্রিমিয়ার লিগে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ককে। আগামীকাল বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলতে পারবেন না। আজ বিকেলে জামালের নিষেধাজ্ঞার চিঠি হাতে পেয়েছে সাইফ। চিঠি প্রাপ্তির কথা নিশ্চিত করেছেন সাইফ স্পোর্টিং।

এর আগে একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে রেফারির বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক অভিযোগ তুলে বলেন, ‘ম্যাচে রেফারি নিরপেক্ষ ছিল না। যা ফুটবলের জন্য ভালো নয়। রেফারির মান নিয়ে প্রশ্ন আছে। খেলোয়াড়েরা ভুল করলে যেমন শাস্তির ব্যবস্থা আছে, রেফারিদের বিরুদ্ধেও তেমন ব্যবস্থা থাকা উচিত।’ এ বক্তব্যে জামাল আচরণবিধি ভেঙেছেন বলে মনে করে বাফুফে। যে কারণে তাঁকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল তারা।

নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছিলেন জামাল। কিন্তু শাস্তি এড়ানো যায়নি। এক ম্যাচ নিষিদ্ধ করাসহ জামাল ভূঁইয়াকে কঠোরভাবে সতর্ক করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটি। শাস্তির বিষয়টি নিশ্চিত করেছেন সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী

আবাহনীর বিপক্ষে সে ম্যাচে ৪-১ গোলে হেরেছিল সাইফ। ৪৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকলেও সাইফকে ম্যাচ শেষ করতে হয়েছিল বড় হার দিয়ে। ৫ গোলের ম্যাচে লাল কার্ড দেখানো হয়েছে তিনজনকে। দুই দলের খেলোয়াড়দের মধ্যে মারামারির জেরে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন সাইফের এমিরি বায়িসেঙ্গে এবং আবাহনীর মাসিহ সাইগানি। মাঠের উত্তেজনা শেষ হয়নি ম্যাচ শেষেও। শেষ বাঁশি বেজে যাওয়ার পর খেলোয়াড়েরা সবাই মাঠ ছেড়ে যাওয়ার রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়ায় লাল কার্ড দেখেছিলেন জামাল।