ইনস্টাগ্রামে ক্লাব খুঁজছেন ব্রাজিল অধিনায়ক!

আলভেসের সেই পোস্ট। ছবি : আলভেসের ইনস্টাগ্রাম
আলভেসের সেই পোস্ট। ছবি : আলভেসের ইনস্টাগ্রাম
>গত মৌসুম শেষ হওয়ার পরপরই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছে ব্রাজিল অধিনায়ক দানি আলভেসের। এরপর আর অন্য কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হননি এই তারকা রাইটব্যাক।

বয়স হয়ে গিয়েছে ৩৬। পিএসজির সঙ্গে চুক্তিও শেষ। এর মধ্যে অধিনায়ক হিসেবে কোপা আমেরিকা জিতে এসেছেন ব্রাজিলের হয়ে। শুধু কোপা জিতেই ক্ষান্ত হননি, বুড়ো হাড়ের ভেলকি দেখিয়েছেন টুর্নামেন্ট-সেরা খেলোয়াড় হয়ে। দানি আলভেসের খেলা দেখে মনে হয়েছে, তাঁর বয়স ৩৬ নয়, ২৬! কিন্তু তাতে কী? পিএসজি ছাড়ার পর থেকে এখনো কোনো ক্লাব তাঁকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহী হয়নি। এদিকে আলভেসের নিজেরও বুটজোড়া তুলে রাখার খায়েশ নেই। শেষমেশ উপায়ন্তর না দেখে ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্টে 'চাকরি চাই' বলে পোস্ট দিয়েছেন ব্রাজিল অধিনায়ক!

ইনস্টাগ্রামে হতাশ আলভেস লিখেছেন, 'আমি চাকরি খুঁজছি। কাকে আমি আমার সিভি (জীবনবৃত্তান্ত ও ক্যারিয়ার সারসংক্ষেপ) দেব? কারওর কি সেটা পড়ার সময় আছে? দয়া করে বলুন আমায়!'

ফুটবল ইতিহাসে ট্রফি জয়ের দিক দিয়ে সবচেয়ে সফল খেলোয়াড় এই দানি আলভেস। কোপা জিতে নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য এক উচ্চতায়। ক্লাব-জাতীয় দল মিলে এর মধ্যে ৪০টি দলগত শিরোপা জেতা হয়ে গেছে আলভেসের। এত বেশি শিরোপা জেতার কৃতিত্ব আর কোনো খেলোয়াড়ের নেই।

এত কিছুর পরেও ক্লাব পাচ্ছেন না আলভেস। কোপা জয়ের পর পর শোনা গিয়েছিল, হয়তো ইন্টার মিলানের নতুন কোচ আন্তোনিও কন্তে তাঁর প্রতি আগ্রহী হবেন। কিন্তু আলভেসকে না নিয়ে তরুণ অস্ট্রিয়ান রাইটব্যাক ভ্যালেন্তিনো লাজারোকে মনে ধরেছে তাঁর। দানি আলভেস নিজে বার্সেলোনায় ফেরার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিলেন। কিন্তু নেলসন সেমেদোর দুর্দান্ত ফর্মের সঙ্গে সার্জি রবার্তোর কার্যকারিতা মিলিয়ে বার্সেলোনাও ইঙ্গিত দিয়েছে, নতুন রাইটব্যাকের দরকার নেই তাদের। তবে শোনা যাচ্ছে, সাবেক কোচ পেপ গার্দিওলার অধীনে আবার খেলতে পারেন তিনি। এই গার্দিওলার অধীনেই ক্যারিয়ারের স্বর্ণসময় কাটিয়েছিলেন আলভেস। ম্যানচেস্টার সিটির কোচ হওয়ার পরপরই দানি আলভেসকে দলে চেয়েছিলেন গার্দিওলা। তখন গার্দিওলার ডাকে সাড়া না দিয়ে পিএসজিতে চলে গিয়েছিলেন আলভেস। এখন আবার আলভেসকে দলে আনতে চাইছেন গার্দিওলা।

দেখা যাক, আলভেস আদৌ কোথাও চাকরি পান কি না!