নেইমারকে আনতে পারছে না বার্সা!

বার্সায় আসতে চান নেইমার, ছাড়ছে না পিএসজি! ছবি: এএফপি
বার্সায় আসতে চান নেইমার, ছাড়ছে না পিএসজি! ছবি: এএফপি
>নেইমার কি তাহলে বার্সেলোনায় ফিরে আসতে পারবেন না? বার্সেলোনার সহসভাপতির কথা শুনে তো সেটাই মনে হচ্ছে!

একেক দিন যাচ্ছে, আর নেইমারকে নিয়ে দলবদল-নাটকের একেকটা নতুন অঙ্ক রচিত হচ্ছে যেন। পিএসজি থেকে নেইমারকে দলে ফেরানোর আশায় বিভোর বার্সা। এই অবস্থায় খোদ বার্সার সহসভাপতি যা বললেন, তা পছন্দ হবে না অধিকাংশ বার্সা সমর্থকেরই! নেইমারকে বার্সেলোনায় আনতে পারার আশা এক রকম ছেড়েই দিয়েছেন তিনি।

নেইমার পিএসজি ছেড়ে বার্সেলোনায় ফিরতে চান, দুই বন্ধু মেসি আর সুয়ারেজের সঙ্গে যুক্ত হয়ে আবারও প্রতিপক্ষের রক্ষণভাগে ত্রাস সৃষ্টি করতে চান, এ খবর পুরোনো। মেসির বয়সও বাড়ছে, কয়েক বছর পর মেসিকেও আর বার্সার জার্সি গায়ে মাঠ মাতাতে দেখা যাবে না, অবসর নিয়ে নেবেন। মেসির অবসর নিয়ে এর মধ্যেই ভাবনা চিন্তা করা শুরু করে দিয়েছে বার্সেলোনা। যে কারণে মেসির জায়গায় আবার সেই নেইমারকেই ফিরিয়ে আনতে চাচ্ছে তারা। এটা নেইমার নিজেও বুঝেছেন। পিএসজি ছেড়ে বার্সায় আসার আগ্রহ তাতে চক্রবৃদ্ধি হারে বৃদ্ধি পেয়েছে।

নেইমার আর বার্সেলোনা চাইলেই তো আর হবে না তাই না! পিএসজিকেও তো চাইতে হবে! এটা নিশ্চিত, নেইমারের ‘যাচ্ছি-যাব’ মানসিকতায় পিএসজির মালিক পক্ষও প্রচণ্ড বিরক্ত। কিন্তু তাই বলে নিজের দলের সবচেয়ে বড় রত্নকে তারা বার্সেলোনার কাছে ছেড়ে দেবে কেন? সেই বার্সা, যে বার্সার সঙ্গে দলবদল নিয়ে তাদের তিক্ততার শেষ নেই। গতদিন শোনা গিয়েছিল, বার্সা ছাড়া অন্য যেকোনো ক্লাবের কাছে নেইমারকে বিক্রি করতে প্রস্তুত পিএসজি। আর এতেই হয়তো একটু হতাশ হয়ে পড়েছেন স্প্যানিশ ক্লাবটার সহসভাপতি জর্ডি কার্দোনার।

বর্তমানে নেইমারের বার্সায় আসার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন কার্দোনা, ‘আজ পর্যন্ত নেইমার সংক্রান্ত যা খবর আছে, তার ওপর ভিত্তি করে আমি আপনাদের বলতে পারি, নেইমারের পরিস্থিতিটা বড় বেশি গোলমেলে। ও এখনই আসছে না।’ নেইমারকে আনতে পারা-না পারার বিষয়টা এখন আর তাদের হাতে নেই বলে জানিয়েছেন কার্দোনার, ‘আমাদের হাতে কিছুই নেই এখন। আমাদের কাজের ওপর কিছু নির্ভর করছে না। আমরা শুধু জানি সে (নেইমার) প্যারিসে সুখে নেই। আর এ পরিস্থিতিটার সমাধান শুধুমাত্র প্যারিসেই হতে পারে, বার্সায় না। পিএসজির সঙ্গে এখনো এ নিয়ে আমাদের কথা হয়নি। দুই ক্লাবের মধ্যে যথেষ্ট পারস্পরিক শ্রদ্ধাবোধ রয়েছে। নেইমারকে নিয়ে যদি কোনো দিন কথা ওঠে, কথা হবে। কিন্তু এখন এই মুহূর্তে আমি বলতে পারি, নেইমার বার্সায় আসছে না।’

গতকাল রিয়াল বেতিস থেকে বার্সায় আসা নতুন লেফটব্যাক জুনিয়র ফিরপোর জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে বার্সা সভাপতি বার্তোমেউ বলেছিলেন, আরও নতুন খেলোয়াড় আসবে এ বছর। কথা শুনে আশাবাদী হয়ে ওঠা বার্সা সমর্থকদের আশার বেলুনটা সহসভাপতির কথা শুনে চুপসে যেতে বাধ্য!