অসাধারণ দৃশ্যের জন্ম দিয়েই যাচ্ছেন উইলিয়ামসন

এভাবেই লঙ্কান সমর্থকদের সঙ্গে জন্মদিন উদযাপন করেছেন কেন উইলিয়ামসন! ছবি : টুইটার
এভাবেই লঙ্কান সমর্থকদের সঙ্গে জন্মদিন উদযাপন করেছেন কেন উইলিয়ামসন! ছবি : টুইটার
মার্জিত আচরণের জন্য কেন উইলিয়ামসন অনেকের প্রিয় খেলোয়াড়। গত বিশ্বকাপের পর থেকে উইলিয়ামসনের ভক্তসংখ্যা যেন আরও বেড়েছে। নিউজিল্যান্ড অধিনায়ককে নিয়ে মাতামাতির সর্বশেষ উদাহরণ দেখা গেল শ্রীলঙ্কায়। লঙ্কান সমর্থকেরা এদিন মাঠে কেক নিয়ে এসে উইলিয়ামসনের জন্মদিন উদযাপন করেছে


কাল ছিল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের জন্মদিন। পেশাদারি কারণে দলকে নিয়ে উইলিয়ামসন এখন শ্রীলঙ্কায়, এসেছেন টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ফলে নিজের পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধব নিয়ে জন্মদিন উদযাপন করা হয়নি তাঁর। তবে শ্রীলঙ্কার সমর্থকেরা যা করেছেন, তাতে নিজের জন্মদিনে আপনজন না থাকার অভাবটা একটু হলেও হয়তো ঘুচেছে উইলিয়ামসনের।

দুই টেস্ট আর তিন টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড দল এখন শ্রীলঙ্কায়। সিরিজ শুরু হওয়ার আগে শ্রীলঙ্কার বোর্ড প্রেসিডেন্ট একাদশের সঙ্গে কাল প্রস্তুতি ম্যাচ খেলতে নামে নিউজিল্যান্ড দল। ম্যাচ চলাকালীন সময়ে কিছু সমর্থক কেক নিয়ে আসেন মাঠের পাশে। উইলিয়ামসনের নজর এড়ায়নি বিষয়টি। পানি পানের বিরতির সময় উইলিয়ামসন নিজেই সমর্থকদের কাছে চলে যান। অবতারণা হয় অসাধারণ এক দৃশ্যের।

সমর্থকদের নিয়ে আসা কেক নিজে খেয়েছেন, দুই-একজনকে নিজে খাইয়েও দিয়েছেন। ভক্তদের সেলফি তোলার আবদার মেটানো তো ছিলই। কিছুক্ষণ পর আবারও দৌড়ে গিয়ে নিজের ফিল্ডিং পজিশনে দাঁড়িয়েছেন। তবে এ কয়েক সেকেন্ডে উইলিয়ামসন যা করলেন, তাতেই মন জিতে নিয়েছেন বিশ্বব্যাপী ভক্ত-সমর্থকদের। সামাজিক যোগাযোগমাধ্যমে এর মধ্যেই প্রশংসায় ভাসছেন উইলিয়ামসন।

উইলিয়ামসনের জন্মদিন পালনের ছবি শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি) নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও শেয়ার করেছে। তাঁরা লিখেছে, ‘কী অসাধারণভাবেই না নিজের জন্মদিন উদযাপন করলেন কেন উইলিয়ামসন! প্রস্তুতি ম্যাচ খেলতে খেলতে শ্রীলঙ্কান ভক্তদের সঙ্গে ২৯ তম জন্মদিন উদযাপন করলেন কেক খেয়ে!’

নিপাট ভদ্রলোক হিসেবে উইলিয়ামসনের খ্যাতি আজকের নয়। তাঁর ওপর গত বিশ্বকাপ ফাইনালের পরে উইলিয়ামসনের ভক্তসংখ্যা যেন চক্রবৃদ্ধি হারে বৃদ্ধি পেয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ফাইনাল ম্যাচে সুপার ওভারের বিদঘুটে নিয়মের বেড়াজালে পড়ে একদম শেষ মুহূর্তে নিউজিল্যান্ড ম্যাচটা হেরে গেলেও, শতভাগ খেলোয়াড়ি মানসিকতা দেখিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক। আর তাতেই মন জিতে নিয়েছেন বিশ্বব্যাপী লাখ লাখ ক্রিকেটপ্রেমীর। তাঁর জন্মদিনে লঙ্কানদের এমন মাতামাতি তো তারই প্রমাণ!