রোনালদো হতে হবে, হ্যাজার্ডকে জানিয়ে দিল রিয়াল

হ্যাজার্ডকেই দেওয়া হলো বিখ্যাত সাত নম্বর জার্সি।
হ্যাজার্ডকেই দেওয়া হলো বিখ্যাত সাত নম্বর জার্সি।

এডেন হ্যাজার্ডকে একটি কারণেই কিনেছে রিয়াল মাদ্রিদ। সেটা ক্রিস্টিয়ানো রোনালদোর রেখে যাওয়া বিশাল শূন্যতা পূরণের জন্য। এ নিয়ে যদি কারও কোনো সন্দেহ থাকে, সেটাও দূর করে দিল রিয়াল। ক্লাব আনুষ্ঠানিকভাবে এ মৌসুমে সব খেলোয়াড়ের জন্য জার্সি নির্ধারিত করে দিয়েছে স্প্যানিশ পরাশক্তিরা। তাতে হ্যাজার্ডের নামের পাশে বিখ্যাত ৭ নম্বর জার্সিটাই শোভা পাচ্ছে।

রোনালদো জুভেন্টাসে যাওয়ার পর ৭ নম্বর জার্সিটা মারিয়ানো ডিয়াজকে দিয়েছিল রিয়াল। চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে রোমার বিপক্ষে ট্রেড মার্ক রোনালদোর মতো এক শটে গোল করে শুভ সূচনাও করেছিলেন এই স্ট্রাইকার। কিন্তু এরপরই হারিয়ে গেছেন। এ মৌসুমে তাই রেমন্ড কোপা, রাউল গঞ্জালেস আর রোনালদোর স্মৃতিধন্য এই জার্সি মারিয়ানোর গায়ে চাপায়নি রিয়াল। ১০০ মিলিয়ন ইউরো দিয়ে দলে টেনে আনা হ্যাজার্ডকেই তাই নিতে হচ্ছে এই গুরুদায়িত্ব। মারিয়ানোকে দেওয়া হয়েছে সেবায়োসের ২৪ নম্বর জার্সিটি।

চেলসি ও জাতীয় দলের হয়ে ‘১০’ নম্বর জার্সি গায়ে চাপানো হ্যাজার্ড রিয়ালেও এই জার্সি চেয়েছিলেন। কিন্তু বর্তমানে লুকা মদরিচের গায়েই শোভা পাচ্ছে সে জার্সি। বিনয়ের সঙ্গে হ্যাজার্ডের জার্সি নম্বর বদলের প্রস্তাবে রাজি হননি মদরিচ। মজার ব্যাপার জিদানের অপছন্দের তালিকায় মারিয়ানোর চেয়েও এগিয়ে থাকা গ্যারেথ বেল ও হামেস রদ্রিগেজেরও জার্সি নম্বর জানিয়েছে রিয়াল। আগে ১০ নম্বর জার্সির মালিক হামেস দুই মৌসুম পর দলে ফিরে ১৬ নম্বর জার্সি পেয়েছেন। আর বেল নিজের ১১ নম্বর জার্সিই ধরে রেখেছেন।

এবারের দলবদলে রিয়ালের নতুন সদস্যদেরও নতুন জার্সি নম্বর দেওয়া হয়েছে। এদের মিলিতাও পেয়েছেন আরেক সেন্টারব্যাক ভায়েহোর রেখে যাওয়া ৩ নম্বর, ফেরলান্ড মেন্ডিকে দেওয়া হয়েছে ক্লাব ছেড়ে যাওয়া আরেক লেফট ব্যাক রেগুলিওনের ২৩ নম্বর। ফরোয়ার্ড লুকা ইয়োভিচকে দেওয়া হয়েছে ইয়োরন্তের রেখে যাওয়া ১৮ নম্বর। আর রদ্রিগো গোয়েসকে দেওয়া হয়েছে ২৭ নম্বর জার্সি। ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলে তাঁর সতীর্থ ও গত মৌসুমে রিয়ালের একমাত্র উজ্জ্বল দিক ভিনিসিয়ুস জুনিয়রকে আগের ২৮ নম্বর জার্সিই দেওয়া হয়েছে।