আগামী সপ্তাহে ফিরছেন মেসি

দলের সঙ্গে অনুশীলনে মেসি। ছবি : টুইটার
দলের সঙ্গে অনুশীলনে মেসি। ছবি : টুইটার
>

মাসের শুরুতে ডান পায়ের পেশিতে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। যে কারণে লিগের প্রথম ম্যাচ খেলা হয়নি তাঁর। মেসির ছাড়া ছন্নছাড়া বার্সা প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে গিয়েছিল ১-০ গোলে। তবে কোচের কপালে চিন্তার ভাঁজ বেশি বাড়তে দিলেন না এই আর্জেন্টাইন তারকা। দলের সঙ্গে অনুশীলনে ফিরেছেন তিনি। আগামী সপ্তাহে রিয়াল বেতিসের বিপক্ষে লিগ ম্যাচে দেখা যাবে তাঁকে।

মেসি ছাড়া যে বার্সেলোনা কতটা অসহায়, সেটা লিগের প্রথম ম্যাচে বোঝা গেছে আরেক বার। পায়ের পেশিতে চোট পাওয়া লিওনেল মেসি লিগের প্রথম ম্যাচটা খেলেননি। মেসিকে ছাড়া বার্সাও একটা গোল দিতে পারেনি। দলে নতুন আসা আতোয়াঁ গ্রিজমান, ফ্রেঙ্কি ডি ইয়ং কিংবা আগে থেকেই দলে থাকা লুইস সুয়ারেজ আর ওসমানে ডেম্বেলে জেতাতে পারেননি দলকে, বার্সা হেরেছে ১-০ গোলে। দলের এই অবস্থা দেখেই কি না, তাড়াতাড়ি ফিরে আসলেন যেন মেসি। চোট কাটিয়ে গতকাল সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন। রিয়াল বেতিসের সঙ্গে আগামী ম্যাচেই মাঠে দেখা যাবে তাঁকে।

দলের সবচেয়ে বড় তারকার অনুশীলনে ফিরে আসার খবরটা বেশ ফলাও করে প্রচার করেছে বার্সেলোনার টুইটার অ্যাকাউন্ট। হাস্যোজ্জ্বল মেসিকে দেখা গেছে সতীর্থ আতোয়াঁ গ্রিজমান, জর্দি আলবা, স্যামুয়েল উমতিতি, জেরার্ড পিকে ও সার্জি রবার্তোদের সঙ্গে অনুশীলন করতে। এদিকে মেসির অনুশীলন করা ছবি দেখে রিয়াল বেতিস হালকা রসিকতা করার সুযোগ ছাড়তে চায়নি। মেসি সুস্থ হয়ে ম্যাচ ফিটনেস অর্জন করে ফেললে তো বেতিসেরই সমস্যা! মেসি খেললে বেতিসের জয়ের সম্ভাবনা কমে যায় বহুগুণ। এ কারণে মেসির ছবিটা রি-টুইট করে তারা জানিয়ে দিয়েছে, এত তাড়াহুড়ো করে ফিরে আসার কোনোই দরকার নেই মেসির, আস্তে ধীরে সুস্থ হলে কোনো সমস্যা নেই, 'তাড়াহুড়ো করার দরকার নেই মেসি। জোর করে খেলার দরকার নেই!'

আর বেতিস বলবে না-ই বা কেন! ফর্মে থাকা মেসি যে কতটা ভয়ংকর, বিশ্বের আর বাকি ক্লাবগুলোর মতো তারাও বেশ ভালোই জানে সেটা। গত মার্চে বেতিসের মাঠে হ্যাটট্রিক করে এসেছিলেন মেসি, বার্সাও ম্যাচ জিতেছিল ৪-১ গোলে। তিন গোলের এক গোল আবার এবার পুসকাস পুরস্কারের জন্যও মনোনীত হয়েছে!

তবে বার্সার মাঠে বেতিসের সুখস্মৃতি খুঁজতে গেলেও বেশি দূর যাওয়া লাগবে না। গত মৌসুমেই বার্সার মাঠে মেসিদের হারিয়ে এসেছিল বেতিস, ৪-৩ গোলে। মেসি জোড়া গোল করেও দলকে বাঁচাতে পারেননি। আর আগামী সপ্তাহের ম্যাচটাও হবে বার্সার মাঠেই। সব মিলিয়ে বেতিস আশাবাদী হতেই পারে!