'জাহান্নামে যাক ইকার্দি!'

মহা ফাঁপরে পড়েছেন ইকার্দি। ফাইল ছবি
মহা ফাঁপরে পড়েছেন ইকার্দি। ফাইল ছবি

নেইমার আর পিএসজিতে থাকবেন না। বর্তমান দল নিয়ে এতটাই হতাশায় ভুগছেন যে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ডাক পড়েছে তাঁকে উদ্ধারে। এবারের দল বদলের বাজার তাই নেইমারকে নিয়েই বেশি উত্তেজিত। এ কারণেই হয়তো সবাই মাউরো ইকার্দির কথা ভুলেই গেছেন।

নেইমার যদি এবার দল বদলাতে নাও পারেন, তবু সমস্যা নেই। পরের দিনই পিএসজির ম্যাচে মাঠে নামতে পারবেন। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডকে যে তাঁর ক্লাব বলেই দিয়েছি, ‘রাস্তা দেখ!’ এ মৌসুমে ইন্টার মিলান ছাড়তে না পারলে গ্যালারিতেই থাকতে হবে তাঁকে। অ্যান্তোনিও কন্তে তাঁকে বেঞ্চেও দেখতে রাজি নন! ইকার্দি এতেও নিজের স্বভাব বদলাননি। ফলে তাঁকে পেতে আগ্রহী দলগুলোও এখন তাঁর উদ্দেশ্যে শাপশাপান্ত করছে!

গত মৌসুমের মাঝ পথে দলের সঙ্গে সম্পর্কে অবনতি হয়েছে ইকার্দির। তাঁর অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর স্কোয়াড থেকেই বাদ দেওয়া হয়েছে। এ মৌসুমের শুরুতে নতুন কোচ কন্তে এসেও ইকার্দিকে বলে দিয়েছেন নতুন ক্লাব খোঁজার জন্য। এরই মাঝে রোমেলু লুকাকুকে নিয়ে এসেছেন কন্তে। কিন্তু এখনো নতুন কোনো ক্লাব খুঁজে পাননি ইকার্দি। এই স্ট্রাইকার ও তাঁর এজেন্ট কাম স্ত্রী ওয়ান্ডা নারার চাহিদার সঙ্গে পেরে উঠছে না কোনো ক্লাব।তাঁকে নেওয়ার জন্য সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে নাপোলি। কিন্তু বারবার বলার পরও নাপোলিকে চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি ইকার্দি। এতেই খেপেছেন ক্লাবের কিংবদন্তি খেলোয়াড় কারেকা।

নাপোলিতে ছয় মৌসুম কাটানো এই ব্রাজিলিয়ান সরাসরি বলেই দিয়েছেন, ‘আমরা কি এখনো উত্তরের অপেক্ষায় আছি? যদি না আসতে চায়, সে জাহান্নামে যেতে পারে। সে কি জানে নাপোলি কী, সান পাওলো কী, ইতালিয়ান ভক্তরা কেমন? সে কী এটা বোঝে যে, শুধু মাত্র গোল করলেই এই জার্সির মূল্য দেওয়া যায় না। সে যদি এখানে আসতে না চায়, তবে না আসাটাই ভালো। আমি যদি নাপোলিতে থাকতাম (দলবদলের সিদ্ধান্তে) , ওর জন্য আর এক সেকেন্ডও ব্যয় করতাম না।’

গত কয়েক মৌসুম ধরে কখনো রিয়াল মাদ্রিদ, কখনো ম্যানচেস্টার ইউনাইটেডকে ইকার্দির সম্ভাব্য গন্তব্য ধরা হয়েছে। এ মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ ও পিএসজির নাম শোনা গেলেও পরে ইতালিয়ান দলগুলোই যা একটু ইকার্দির ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে। ক্যারিয়ারই থমকে যাওয়ার দশা ইকার্দির। ওদিকে ক্লাব রেকর্ড গড়ে হারভিং লোজানোকে কিনে এনেছে নাপোলি। ভবিষ্যৎ আসলেই অন্ধকার হয়ে উঠেছে ইকার্দির জন্য।