শ্রীলঙ্কাকে গোলের মালা পরাল বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে দ্বিতীয় জয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের। ফাইল ছবি
শ্রীলঙ্কাকে উড়িয়ে দ্বিতীয় জয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের। ফাইল ছবি
>সাফ অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণীতে হচ্ছে এ টুর্নামেন্ট।

শ্রীলঙ্কার গোলরক্ষক তারুশা রাসমিকাকে দেখে বেশ অসহায় লাগছিল। একের পর এক গোল করে যাচ্ছে বাংলাদেশের ছেলেরা। আর পোস্টের মধ্যে থেকে বল কুড়িয়ে আনছে তারুশা। গোলরক্ষক হিসেবে ৭ বার বল কুড়িয়ে আনার কষ্টটা তো আর বলে বোঝানোর নয়!

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণীতে আজ লঙ্কানদের কিশোরদের নিয়ে আজ যেন ছেলেখেলাই করেছে বাংলাদেশের কিশোরেরা। শ্রীলঙ্কাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। টানা দুই জয়ে ৬ পয়েন্ট হলো বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে বাংলাদেশের জয় ছিল ৫-২ গোলে।

স্কোর লাইনের ৭-১। এই ম্যাচ নিয়ে কাটাছেঁড়া বিশ্লেষণের খুব বেশি প্রয়োজন আছে বলে মনে হয় না। শ্রীলঙ্কাকে নাস্তানাবুদ করেই ছেড়েছে রাকিবুল, আল–আমিনরা। বল দখল, ব্যক্তিগত স্কিল, গতি—কোনো দিক দিয়েই বাংলাদেশের কিশোরদের সঙ্গে পেরে ওঠেনি লঙ্কানরা।

প্রথমার্ধেই ৩ গোলের ঝড়। কিশোরেরা তাতে সন্তুষ্ট হতে পারেনি। দ্বিতীয়ার্ধে ঝড়ের মাত্রা আরও বেড়েছে। যদিও এর মধ্যে লঙ্কানরা একটি গোল শোধ দিয়েছে। কিন্তু সব মিলিয়ে স্কোরলাইনটা দাঁড়াল ৭-১। ম্যাচটা অবশ্য আক্ষেপ দিয়েই শেষ হয়েছে—যদি প্রাপ্ত গোলের সুযোগের সব কটি কাজে লাগানো যেত!

প্রথমার্ধের ৩২ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেয় আল-আমিন। আল-আমিনের পা থেকে এসেছে আরও ৪ গোল। ৪৪, ৫৯, ৬৬ আর ৭১ মিনিটে আসে গোলগুলো। বাকি দুইটি গোল রাকিবুল (৪২ মিনিট), আল মিরাদের (৪৮ মিনিট)।

এবারের আসরে অংশ নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশসহ ৫টি দল। অন্য দেশগুলো আয়োজক ভারত, নেপাল, ভুটান আর শ্রীলঙ্কা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে টুর্নামেন্টটি। পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে।