নেইমারকে বার্সায় পাঠিয়ে দিয়েছিল স্পনসর

এই ছবিটাই গতকাল প্রকাশ করে দিয়েছে গাগা মিলানো। ছবি: টুইটার
এই ছবিটাই গতকাল প্রকাশ করে দিয়েছে গাগা মিলানো। ছবি: টুইটার
>নেইমারের জন্য এখনো সমঝোতায় যেতে পারেনি পিএসজি-বার্সেলোনা। কিন্তু গতকাল ভুল করে বার্সেলোনার জার্সিতে নেইমারের ছবি প্রকাশ করেছিল নেইমারের ঘড়ির স্পনসর!

নেইমার আদৌ পিএসজি ছেড়ে বার্সায় যাবেন কি না, সে নিয়ে এখনো বেশ ধোঁয়াশা আছে। অনেক ‘যদি, ‘কিন্তু’র ওপর নির্ভর করছে নেইমারের দলবদল। কিন্তু নেইমারের ঘড়ির স্পনসর গাগা মিলানো এত শত ‘যদি’, ‘কিন্তু’র ধার ধারেনি। বার্সার জার্সি পরা নেইমারের এক ছবি গতকাল ইনস্টাগ্রামে পোস্ট করে দিয়েছে তারা। পরে ভুল বুঝতে পেরে তিন মিনিটের মধ্যেই পোস্টটা ডিলিট করে দেয়।

দলবদল শেষ হতে এখনো ৪৮ ঘণ্টা বাকি আছে। এই ৪৮ ঘণ্টায় নেইমারের দলবদল–সংক্রান্ত নাটকের আর কয়টা কিস্তি যে দেখা লাগবে, সেটা হয়তো খোদ নেইমারও জানেন না। বার্সা আর পিএসজি বোর্ড নেইমারের জন্য একে অপরকে পাল্টাপাল্টি প্রস্তাব দিয়েই যাচ্ছে। কিন্তু কোনো প্রস্তাবই কারওর পছন্দ হচ্ছে না। বার্সেলোনা চাইছে পিএসজি ছাড়ার জন্য ব্যাকুল নেইমারকে পাওয়ার জন্য যত কম খরচ করতে হয়। ওদিকে নিজেদের সবচেয়ে বড় তারকাকে বিক্রি করার জন্য বার্সেলোনার কাছ থেকে যত বেশি আদায় করা যায়, সেটাই লক্ষ্য ফরাসি ক্লাবটার।

ফলে, এখনো দল বদল করতে পারেননি নেইমার। এর মধ্যেই গতকাল কাণ্ডটা ঘটিয়ে ফেলেছে গাগা মিলানো। বার্সার বিখ্যাত হোম জার্সি পরা নেইমারের ছবি পোস্ট করে দিয়েছে নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। ফলে, স্বাভাবিকভাবেই চারদিকে হই হই পড়ে গিয়েছে।

বলা বাহুল্য, ছবিটা আসল নয়, বরং সম্পাদিত। ছবির সঙ্গে ঘটনার আদৌ কোনো সামঞ্জস্য বা সত্যতা আছে কি না, তা না জেনেই পোস্ট করে দিয়েছিল গাগা মিলানো। যদিও তিন মিনিটের বেশি পোস্টটা রাখেনি তারা। নিজেদের ভুল বুঝতে পেরে ছবি মুছে দিয়েছে। কিন্তু মুছলেই কি হয়? ততক্ষণে বিশ্বব্যাপী ফুটবলভক্তদের কাছে চলে গিয়েছে সেই ছবি!

এদিকে নেইমারের দলবদল নিয়ে দুই ক্লাব এখনো সমঝোতায় আসতে পারেনি বলে জানিয়েছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো, ‘আমাদের আলোচনা এখনো চলছে। তবে এখনো কোনো সমঝোতায় আসতে পারিনি আমরা। আমাদের প্রস্তাব এখনো মানছে না তারা। আমরা সাফ জানিয়ে দিয়েছি, নেইমারের জন্য উপযুক্ত প্রস্তাব এলে সে অবশ্যই ক্লাব ছাড়তে পারবে। কিন্তু এখনো উপযুক্ত কোনো প্রস্তাব পাইনি আমরা তার জন্য।’