আরও শক্তি নিয়ে আসছে বসুন্ধরা কিংস

তপু বর্মণ। ফাইল ছবি
তপু বর্মণ। ফাইল ছবি
>নতুন মৌসুমে আরও শক্তিশালী দল গঠন করতে যাচ্ছে বসুন্ধরা কিংস। সে লক্ষ্যে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে তারা।

দেশের ক্লাব ফুটবলে লেগেছে বদলের হাওয়া। সাড়া জাগিয়ে প্রথমবারের চেষ্টাতেই প্রিমিয়ার লিগের শিরোপা জেতা বসুন্ধরা কিংস নতুন মৌসুমে আরও শক্তিশালী দল গড়ার কাজটা শুরু করে দিয়েছে। আধুনিক সুযোগ-সুবিধার কারণে এই ক্লাবটিকে ঘিরে খেলোয়াড়দের আগ্রহও ভিন্নমাত্রার। সবাই চাচ্ছেন এ ক্লাবে খেলতে। বসুন্ধরার থাবায় নাকি এরই মধ্যে আবাহনী লিমিটেড ও শেখ রাসেল ক্রীড়াচক্রের ৫ তারকা খেলোয়াড়কে নিশ্চিত করে ফেলেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আবাহনীর ডিফেন্ডার তপু বর্মণ, মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ আর শেখ রাসেলের ডিফেন্ডার ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ ও উইঙ্গার বিপলু আহমেদ যোগ দিতে যাচ্ছেন বসুন্ধরা কিংসে, ফুটবলাঙ্গনে চলছে এমন কানাঘুষাই।

আতিকুর রহমান ফাহাদ। ফেসবুক থেকে নেওয়া
আতিকুর রহমান ফাহাদ। ফেসবুক থেকে নেওয়া

সবশেষ মৌসুমে প্রিমিয়ার লিগের পাশাপাশি স্বাধীনতা কাপ জিতেছে বসুন্ধরা কিংস। এ দলের অধিকাংশই থেকে যাচ্ছেন। তবে আবাহনী ও শেখ রাসেলের ৫ ফুটবলারকে নিলে নতুন মৌসুমে বসুন্ধরার শক্তি যে আরও অনেক বাড়বে—এটা না বললেও চলছে। তপু, বিশ্বনাথ, ফাহাদ, ইয়াসিন ও বিপলু পাঁচজনই এ মুহূর্তে নিজ নিজ জায়গায় দেশের অন্যতম সেরা ফুটবলার।

ইয়াসিন খান। ফেসবুক থেকে নেওয়া
ইয়াসিন খান। ফেসবুক থেকে নেওয়া

হাঁটুর অস্ত্রোপচারের কারণে সবশেষ মৌসুমে প্রায় অর্ধেক সময় মাঠের বাইরে ছিলেন জাতীয় দলের সেন্টারব্যাক তপু। ‘ফিট’ তপুকে পেতে চায় যেকোনো দলই। বিশ্বস্ত সূত্রমতে, আগে ভাগেই তপুর সঙ্গে প্রায় সবকিছু চূড়ান্ত করে ফেলেছে বসুন্ধরা। তপুর সঙ্গে আবাহনীর তাঁবু থেকে আসা নিশ্চিত হয়েছে ফাহাদেরও। নিজেদের রক্ষণকে আরও শক্তিশালী করতে শেষ রাসেলের ইয়াসিন ও বিশ্বনাথেরও বসুন্ধরাতে আসাটা সময়ের ব্যাপার কেবল। বিপলুও অপেক্ষায় আছেন বসুন্ধরা আবাসিক এলাকায় ক্লাবে এসে ওঠার।

এই ৫ ফুটবলারের সঙ্গে আরামবাগ ক্রীড়া সংঘের রবিউল হাসানের বসুন্ধরায় আসাটাও নাকি অনেকটাই নিশ্চিত।

বিশ্বনাথ ঘোষ। ফেসবুক থেকে নেওয়া
বিশ্বনাথ ঘোষ। ফেসবুক থেকে নেওয়া

তবে দলবদলের ব্যাপারে এখনো কিছু বলতে চায় না বসুন্ধরা কিংস। ক্লাব সভাপতি ইমরুল হাসান এ ব্যাপারে বেশ কূটনৈতিক, ‘আমরা এখনো পর্যন্ত আমাদের পুরোনো দল ধরে রাখা নিয়েই বেশি ভাবছি। যে পাঁচজনের নাম উঠে আসছে, এরা অবশ্যই খুব ভালো খেলোয়াড়। এদের ব্যাপারে যেকোনো ক্লাবেরই আগ্রহ থাকতে পারে। তাঁদের সুযোগ থাকলে তো অবশ্যই নিতে চাইব।’

তপু নিজেও দলবদল নিয়ে কিছু বলতে চাননি, ‘বসুন্ধরা থেকে প্রস্তাব আছে। ভেবে দেখছি। তবে চূড়ান্ত কিছু বলার সময় এখনো হয়নি। এ ছাড়া আমি তো আবাহনীতে বেশ ভালোই আছি।’

বিপলু আহমেদ। ফাইল ছবি
বিপলু আহমেদ। ফাইল ছবি

দলবদলের বাকি এখনো এক মাস। তবে প্রতিবারের মতো এবারও ভেতর ভেতর যে খেলোয়াড়েরা যে বিভিন্ন ক্লাবের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করছেন, এটা বলাই বাহুল্য। ১ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে দলবদল। অক্টোবরের শরু হবে ফেডারেশন কাপ। ১ জানুয়ারি থেকে প্রিমিয়ার লিগ শুরু করার একটা তারিখ দিয়ে রেখেছে ফুটবল ফেডারেশন।

সবশেষ মৌসুমে লিগ শিরোপা জেতার পর সাফল্যের ব্যাপারে খিদে যেন আরও বেড়ে গেছে বসুন্ধরার। গতবারই ঘরোয়া ফুটবলেরর দ্বিতীয় স্তর থেকে প্রিমিয়ারে নাম লিখিয়েছিল দলটি। পুরো মৌসুম কোস্টারিকার হয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলা ফুটবলার দানিয়েল কলিন্দ্রেস খেলেছেন বসুন্ধরায়। এই কলিন্দ্রেসের অন্তর্ভুক্তিই ছিল দেশের ঘরোয়া ফুটবলে বিরাট বড় আলোড়ন। ঘরোয়া ফুটবলে পেশাদারির সর্বোচ্চটা দেখিয়েছে বসুন্ধরা কিংস। এবার তাদের চোখ আন্তর্জাতিক পর্যায়ের সাফল্যে। সে জন্য ভেতরে-ভেতরে শক্তিশালী দল গড়ার কাজটা তারা শুরু করে দিয়েছে।

 খেলোয়াড়

   পজিশন

কোন ক্লাব থেকে আসছেন

 তপু বর্মন

সেণ্টারব্যাক

আবাহনী লিমিটেড

আতিকুর রহমান ফাহাদ

হোল্ডিং মিডফিল্ডার

আবাহনী লিমিটেড

ইয়াসিন খান

সেণ্টারব্যাক

শেখ রাসেল ক্রীড়া চক্র

বিশ্বনাথ ঘোষ 

রাইটব্যাক

শেখ রাসেল ক্রীড়া চক্র

বিপলু আহমেদ

উইঙ্গার

শেখ রাসেল ক্রীড়া চক্র