সেই দর্শকের প্রতি সহানুভূতি নেই সাকিবের

সাকিব চান না ভবিষ্যতে এভাবে কোনো দর্শক মাঠে প্রবেশ করুন। ছবি: প্রথম আলো
সাকিব চান না ভবিষ্যতে এভাবে কোনো দর্শক মাঠে প্রবেশ করুন। ছবি: প্রথম আলো
>খেলা চলার সময় মাঠে ঢুকে দর্শক তাঁকে স্যালুট দিলেন, ফুল উপহার দিলেন। তবে সাকিব চান না এমন কিছু ভবিষ্যতে দেশের খেলার মাঠে হোক।

ভক্তদের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা খুব বিরল কিছু নয় বাংলাদেশের ক্রিকেটারদের কাছে। সাকিব নিজেও তাঁর ক্যারিয়ারে অনেকবারই ফুল পেয়েছেন। কিন্তু আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে ঢুকে এক ভক্ত যেভাবে ফুল উপহার দিল, সেটিতে সাকিব নিশ্চয়ই হকচকিয়ে গিয়েছিলেন। রীতিমতো হাঁটু গেড়ে এক তোড়া লাল গোলাপ! অবাক তো হয়েছেনই। সাকিব রীতিমতো কৌতুকও অনুভব করেছেন।

তবে ফয়সাল আহমেদ নামের সেই পাগলাটে ভক্তের ‘পাগলামি’ পছন্দ করতে পারেননি সাকিব। তাঁর নিজের ডাকনাম ‘ফয়সাল’ হলেও ‘মিতা’র প্রতি খুব একটা সহানুভূতি নেই তাঁর। ভবিষ্যতে কেউ যেন এভাবে মাঠে প্রবেশ না করেন, সেই অনুরোধটাও রেখেছেন তিনি, ‘আমি চাই না এমন কিছু হোক। আমাদের খেলার মাঠে এমন ঘটনা যত কম...কম নয় আসলে না ঘটাই ভালো।’

সাকিব কী বলতে চাইছেন সবাই নিশ্চয়ই বুঝতে পারছেন, এতে যে নিরাপত্তা নিয়ে উঠতে পারে প্রশ্ন। আর তাতে ক্ষতি বাংলাদেশেরই। আর এভাবে খেলা চলার সময় হুট করে মাঠে ঢোকাটা যে আইনবহির্ভূত কাজ, সেটি ফয়সাল এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন। নগরের পাহাড়তলী থানায় মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে। কাল পাঠানো হবে আদালতে।