বৃষ্টি কাঁদাল আফগানিস্তানকে, ফাইনালে বাংলাদেশের যুবারা

বৃষ্টির জন্য খেলা হয়নি, হাত মিলিয়ে ম্যাচ শেষের আনুষ্ঠানিকতা সারছেন বাংলাদেশ ও আফগানিস্তানের খেলোয়াড়েরা। ছবি: এশিয়ান ক্রিকেট সংস্থা
বৃষ্টির জন্য খেলা হয়নি, হাত মিলিয়ে ম্যাচ শেষের আনুষ্ঠানিকতা সারছেন বাংলাদেশ ও আফগানিস্তানের খেলোয়াড়েরা। ছবি: এশিয়ান ক্রিকেট সংস্থা
>অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে আজ মাঠে নামার কথা ছিল বাংলাদেশ ও আফগানিস্তানের। ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় রিজার্ভ ডে না থাকায় টুর্নামেন্টের নিয়মানুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ফাইনালে পৌঁছে গিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে চলছে আফগান ‘জুজু’। তিন দিন আগে চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের কাছে বাংলাদেশকে হারের হাত থেকে বাঁচাতে পারেনি বৃষ্টি। টেস্ট শেষ হওয়ার পরদিনই ফুটবল বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। বৃষ্টির কল্যাণে আজ সে জুজু কাটিয়ে উঠল বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট এশিয়া কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আফগানিস্তান। চট্টগ্রামে ম্যাচ বাঁচাতে না পারলেও আজ বাংলাদেশের পক্ষে ব্যাট করে সফল হয়েছে বৃষ্টি। বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ায় রিজার্ভ ডে না থাকায় টুর্নামেন্টের নিয়মানুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ফাইনালে পৌঁছে গিয়েছে বাংলাদেশ। অন্য সেমিফাইনালিস্ট ভারত ও শ্রীলঙ্কা ম্যাচটিও বৃষ্টিতে ভেসে যাওয়ায় একই নিয়মে ফাইনালে উঠেছে ভারত। গ্রুপ ‘বি’তে শ্রীলঙ্কাকে পেছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। ভারত চ্যাম্পিয়ন হয়েছিল গ্রুপ ‘এ’ তে। শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে এই প্রথম ফাইনালে পা রাখলেন বাংলাদেশের যুবারা। অন্যদিকে টুর্নামেন্টের সবচেয়ে সফল দল ছয়বারের চ্যাম্পিয়ন ভারত ফাইনালে উঠল সপ্তমবারের মতো। বর্তমান চ্যাম্পিয়ন ভারত শুধু ২০১৭ সালেই ফাইনালে উঠতে পারেনি।