এশিয়ান র্যাঙ্কিং আর্চারিতে স্বর্ণ জিতলেন রোমান সানা

আর্চারিতে আজ বাংলাদেশের জন্য গৌরবের একটা দিন। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনেও। এশিয়া কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে স্বর্ণপদক জিতে দেশকে গর্বিত করেছেন আর্চার রোমান সানা। চীনের শি ঝেনকিকে হারিয়েছেন তিনি। রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও আজ নামবে বাংলাদেশ। সেখানেও রোমানদের প্রতিপক্ষ চীন।

ফিলিপাইন্সের ক্লার্ক সিটিতে শুক্রবার স্বর্ণ জেতার লড়াইয়ে চীনা প্রতিপক্ষ শি ঝেনকিকে ৭-৩ ব্যবধানে হারিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিকার্ভে পদক জেতা এই আর্চার।

প্রথম সেটে ঝেনকির সঙ্গে ২৮-২৮ পয়েন্টে ড্র করেছিলেন রোমান। কিন্তু ঝামেলা লাগে দ্বিতীয় সেটে। এই সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন রোমান। কিন্তু তৃতীয় সেটে আর গড়বড় হতে দেননি। তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান এই আর্চার।

>

এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে চীনের প্রতিপক্ষ শি ঝেনকিকে হারিয়ে স্বর্ণ জিতে নিয়েছেন বাংলাদেশের রোমান সানা।

সোনা জিতলেন রোমান সানা। প্রথম আলো ফাইল ছবি
সোনা জিতলেন রোমান সানা। প্রথম আলো ফাইল ছবি

চতুর্থ সেটেও চলতে থাকে রোমানের জয়রথ। এই সেটে ২৮-২৫ পয়েন্টে জিতে এগিয়ে যান গত আর্চারি বিশ্বচ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জেতা রোমান। শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৮-২৭ পয়েন্টে জিতে সেরা হন বাংলাদেশের এই তারকা।

এখন অপেক্ষা দলগত ইভেন্টে স্বর্ণ জেতার!