রোনালদোদের জিততে দিল না অ্যাটলেটিকো

গোল করতে পারেননি রোনালদো। ছবি : এএফপি
গোল করতে পারেননি রোনালদো। ছবি : এএফপি
>গত রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস।

ঠিক আগের রাতেই বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ড্র করেছিল চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির বার্সেলোনা। পরের রাতে ক্রিস্টিয়ানো রোনালদোর ভাগ্যেও সেই ড্র-ই জুটল। মেসিও গোল পাননি গত রাতে, রোনালদোও গোল পেলেন না। অ্যাটলেটিকোর মাঠ থেকে তাই জয় নিয়ে ফেরতও আসা হল না রোনালদোদের। অ্যাটলেটিকোর সঙ্গে ২-০ গোলে এগিয়ে থাকার পরেও শেষ মুহূর্তে দুই গোল খেয়ে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস।

ম্যাচটাকে দেখা হচ্ছিল পর্তুগালের বর্তমান বনাম পর্তুগালের ভবিষ্যতের একটা লড়াই হিসেবেও। সেই লড়াইতেও দৃশ্যত কেউই জেতেনি। অ্যাটলেটিকোর তরুণ পর্তুগিজ তারকা হোয়াও ফেলিক্স ও জুভেন্টাসের রোনালদো, কেউই গোল করতে পারেননি। তবে রোনালদো যে এই ম্যাচে গোলহীন থাকবেন, সেটা বোঝা যায়নি। অ্যাটলেটিকো রোনালদোর অন্যতম প্রিয় প্রতিপক্ষ যে! চ্যাম্পিয়নস লিগে অ্যাটলেটিকোর বিরুদ্ধে সাত গোল করেছেন এর আগে। ডিয়েগো সিমিওনে কোচ হওয়ার পর থেকে অ্যাটলেটিকোর বিরুদ্ধে দেড় ডজন গোল আছে রোনালদোর। আর ইয়ান ওবলাক গোলরক্ষক হওয়ার পর থেকে তাঁকে ভেদ করে ১১টি গোল করেছেন রোনালদো। তাই গত রাতে রোনালদোর গোল না পাওয়াটা আশ্চর্যই বটে! ওদিকে হোয়াও ফেলিক্স কয়েকবার ঝলক দেখাতে পারলেও তা গোলে রূপান্তরিত করতে পারেননি।

প্রথমার্ধে নিজেদের মাঠে জুভেন্টাসকে বেশ ভালোই চেপে ধরেছিল অ্যাটলেটিকো। কিন্তু দ্বিতীয়ার্ধে আস্তে আস্তে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নেয় জুভেন্টাস। তারই ফসল, ৪৮ মিনিটে কলম্বিয়ান তারকা হুয়ান কুয়াদ্রাদোর গোল। ৬৫ মিনিটে গোল করে ফরাসি তারকা ব্লেইজ মাতুইদি ব্যবধান দ্বিগুণ করেন। এর পরেই যেন গা ঝাড়া দিয়ে ওঠে অ্যাটলেটিকো। ৭০ মিনিটে সেট পিস থেকে হেড করে ব্যবধান কমান অ্যাটলেটিকোর সেন্টারব্যাক স্টেফান সাভিচ। ম্যাচের একদম শেষ মুহূর্তে দলে নতুন আসা মেক্সিকান মিডফিল্ডার হেক্টর হেরেরার দুর্দান্ত একটি গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে অ্যাটলেটিকো। পরে রোনালদো চেষ্টা করেও জুভেন্টাসকে জয় এনে দিতে পারেননি।

ওদিকে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ৩-০ গোলে হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। গোল করেছেন ফরাসি উইঙ্গার কিংসলে কোমান, পোলিশ স্ট্রাইকার রবার্ট লেফান্ডফস্কি ও জার্মান মিডফিল্ডার টমাস মুলার।