ভারতকে হারিয়ে সিরিজে ফিরল অনূর্ধ্ব-২৩ দল

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ফাইল ছবি
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ফাইল ছবি
>লক্ষ্ণৌতে ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ১–১ সমতা।

কাল ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলের কাছে হারের পর সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। আজ লক্ষ্ণৌর অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে ডি-এল পদ্ধতিতে ভারতীয়দের ৫ রানে হারিয়েছে সাইফ হাসানের দল।

কাল ভারতীয় ক্রিকেট বোর্ডের ওয়েবসাইট শেখ মেহেদী হাসানকে ‘মেহেদী হাসান মিরাজ’ লিখে যে ভুলটা করেছিল, আজ আর তা করেনি। তবে ওপেনার হিসেবে নামা মেহেদীর পুরো নামটাও লেখেনি! নাম নিয়ে যা-ই হোক, সাইফের সঙ্গে ওপেনিং জুটিতে মেহেদী দলকে ৫২ রানের ভালো একটা শুরু এনে দিয়েছেন। ঋত্বিকের বলে আউট হওয়ার আগে করেছেন ২৫ রান।

৩৪ ওভারের পরই নামে বৃষ্টি। প্রথমে ব্যাট করা বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের হাতে তখন ৮ উইকেট। বৃষ্টিতে প্রায় আড়াই ঘণ্টা খেলা বন্ধ থাকার পর বেলা ৩টার দিকে যখন খেলা শুরু হয়েছে, ম্যাচ নেমে এসেছে ৩৬ ওভারে। আর কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ ইনিংস শেষ করেছে ২ উইকেটে ১৪৯ রান তুলে। অধিনায়ক সাইফ করেছেন দলীয় সর্বোচ্চ ৬৪ রান। ফারদিন হাসান অপরাজিত ছিলেন ৪৭ রানে।

বৃষ্টি আইনে (ডি-এল) পদ্ধতিতে ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮। ওভার প্রতি তাদের তুলতে হতো প্রায় ৬-এর কাছাকাছি রান। ভারত লক্ষ্যটা আর টপকাতে পারেনি। বেঁধে দেওয়া ৩৬ ওভারে ৭ উইকেটে করতে পেরেছে ২১২, হেরেছে ৫ রানে। আবু হায়দার ও সুমন খান নিয়েছেন দুটি করে উইকেট।

এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজের এসেছে ১-১ সমতা।