বাংলাদেশের ভোটে প্রথম মেসি, দ্বিতীয় রোনালদো

বাংলাদেশের ভোট পেয়েছেন মেসি ও রোনালদো। এএফপি ফাইল ছবি
বাংলাদেশের ভোট পেয়েছেন মেসি ও রোনালদো। এএফপি ফাইল ছবি
>আজ ঘোষিত হবে ফিফা ‘দ্য বেস্ট’ বিজয়ীর নাম। বিশ্বসেরা ফুটবলার নির্বাচনে আছে বাংলাদেশের ভূমিকাও। বিশ্ব সেরা নির্বাচনে অংশ নিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া

২০১৯ সালের ফিফা সেরা খেলোয়াড় কে? জানা যাবে আজ। পুরস্কারের লড়াইয়ে মেসি-রোনালদোর সঙ্গে আছেন ভার্জিল ফন ডাইক। পাঁচবার করে বিশ্বের সেরা হওয়া মেসি ও রোনালদোর মধ্যে যেকোনো একজন আজ আরেকজনকে টপকে যেতে পারেন। কিংবা গতবারের মতো এবারেও ‘ফিফা বেস্ট’ পুরস্কারটা শোভা পেতে পারে মেসি-রোনালদো ছাড়া অন্য কারও হাতে। ভার্জিল ফন ডাইক কি পারবেন গতবারের ‘ফিফা বেস্ট’ জয়ী লুকা মদরিচের পদাঙ্ক অনুসরণ করতে?

আজ রাত সাড়ে ১২টায় সেটা জানা যাবে। তারার মেলা বসতে যাচ্ছে ইতালির মিলানের অপেরা হাউস লা স্কালায়। এর আগেই জেনে নেওয়া যাক বাংলাদেশের ভোট যাচ্ছে কার বাক্সে। এবারও সেরা নির্বাচনে ভূমিকা রেখেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া। দুজনের প্রথম দুটি ভোট গিয়েছে মেসি ও রোনালদোর বাক্সে। তবে তৃতীয় জনের ক্ষেত্রে অমিল দেখিয়েছেন দুজন। জেমির তিন নম্বর ভোটটা পেয়েছেন ফন ডাইক আর জামালের ভোটটা গিয়েছে হ্যাজার্ডের বাক্সে।

প্রথম আলোকে জেমি জানিয়েছেন, ‘আমি প্রথম, দ্বিতীয় ও তৃতীয়র ক্ষেত্রে ধারাবাহিকভাবে মেসি, রোনালদো ও ফন ডাইককে ভোট দিয়েছি।’ বাংলাদেশ অধিনায়ক জামাল মিডফিল্ডার বলেই কি না তাঁর শেষ ভোটটা ডিফেন্ডার ডাইক নয় গেছে বেলজিয়াম ও রিয়াল মাদ্রিদের অ্যাটাকিং মিডফিল্ডার হ্যাজার্ডের বাক্সে, ‘প্রথম ও দ্বিতীয় ভোট দিয়েছি রোনালদো ও মেসিকে  এবং হ্যাজার্ড পেয়েছেন তৃতীয় ভোটটা।’ ফিফার প্রকাশিত তালিকা  থেকে দেখা গেছে সব মিলিয়ে বাংলাদেশ থেকে মেসি ১৩ পয়েন্ট পেয়েছেন। রোনালদো পেয়েছেন ৬ পয়েন্ট। ফন ডাইক ও হ্যাজার্ড দুজনই পেয়েছেন ৩ পয়েন্ট।