লটারিতে ভারতের কাছে হেরে রানার্সআপ বাংলাদেশ

>নেপালে অনুষ্ঠিত অনূর্ধ্ব- ১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে শুক্রবার।
শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল বাংলাদেশ। ফাইল ছবি: বাফুফে
শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল বাংলাদেশ। ফাইল ছবি: বাফুফে

পয়েন্ট সমান—৪। গোলও সমান—৩ প্লাস। মুখোমুখি লড়াইও গোলশূন্য ড্র। অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ-ভারতের সমীকরণ ছিল এমনই। এ অবস্থা থেকে গ্রুপ চ্যাম্পিয়ন বেছে নিতে আয়োজকেরা আশ্রয় নিলেন লটারির। ভাগ্যপরীক্ষায় ভারতের কাছে হেরে গেছে বাংলাদেশ। গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান। ভারত খেলবে মালদ্বীপের সঙ্গে।

কাঠমান্ডুতে অনুষ্ঠিত টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে নিশ্চিত হয় সেমিফাইনাল। কিন্তু গ্রুপ চ্যাম্পিয়ন বা রানার্সআপের ভাগ্যটা ঝুলে ছিল আজকের গ্রুপের শেষ ভারত ও শ্রীলঙ্কা ম্যাচের ফলাফলের ওপর। কাকতালীয়ভাবে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের জয়ও বাংলাদেশের সমান ৩-০ গোলে। ফলে লটারিতে চ্যাম্পিয়ন–রানার্সআপ নির্বাচন ছাড়া কোনো উপায় ছিল না।

ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটানের নাম শুনে কিছুটা স্বস্তি পাওয়ার কথা। কিন্তু এই টুর্নামেন্টে ভুটানই এখন পর্যন্ত সবচেয়ে যোগ্য দল হিসেবে সেমিফাইনালে নাম লিখিয়েছে। স্বাগতিক নেপালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু করে ভুটানিজরা। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ১-১ গোলে ড্র করে হয় গ্রুপ চাম্পিয়ন।