৩০ বছরের মধ্যে সবচেয়ে বাজে শুরু ইউনাইটেডের

হতাশায় মাঠেই শুয়ে পড়লেন ইউনাইটেড তারকা মার্কাস রাশফোর্ড। পয়েন্ট টেবিলেও তাঁর দলের প্রায় শুয়ে পড়ার দশা। ছবি: এএফপি
হতাশায় মাঠেই শুয়ে পড়লেন ইউনাইটেড তারকা মার্কাস রাশফোর্ড। পয়েন্ট টেবিলেও তাঁর দলের প্রায় শুয়ে পড়ার দশা। ছবি: এএফপি

ম্যানচেস্টার ইউনাইটেডের আগের দিন আর নেই। অথচ এই ইউনাইটেডই ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে সফল দল। কিন্তু স্যার অ্যালেক্স ফার্গূসন যাওয়ার পর থেকেই হালে পানি পাচ্ছে না দলটি। এবার তো লিগে তাদের শুরুটা সমর্থকদের বাধ্য করেছে ইতিহাসের পাতা খুলে দেখতে। ইউনাইটেড শেষ কবে লিগে এমন বাজে শুরু করেছে?

কাল ঘরের মাঠে পুরোনো প্রতিদ্বন্দ্বী আর্সেনালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ইউনাইটেড। অথচ প্রথমার্ধের শেষ মিনিটে স্কট ম্যাকটমিনের গোলে স্বাগতিকেরাই এগিয়ে ছিল ম্যাচে। বিরতির পর মাত্র ১৩ মিনিট লিড ধরে রাখতে পেরেছে ইউনাইটেড। ৫৮ মিনিটে আর্সেনালকে সমতায় ফেরান ফরোয়ার্ড পিয়েরে এমেরিক অবামেয়াং। গোলটি অফসাইডের অজুহাতে বাতিল করা হলেও ভিডি অ্যাসিস্ট্যান্ট রেফারি(ভিএআর) দেখিয়ে দেয়, অনসাইডেই ছিলেন অবামেয়াং।

ইউনাইটেড শেষ পর্যন্ত পয়েন্ট ভাগ করেই মাঠ ছেড়েছে। ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ টেবিলের দশে রয়েছে ১৩বারের চ্যাম্পিয়নরা। ইংল্যান্ডের শীর্ষস্থানীয় লিগে গত ৩০ বছরের মধ্যে এটাই সবচেয়ে বাজে শুরু ইউনাইটেডের। অর্থাৎ ১৯৯২-৯৩ মৌসুম থেকে শুরু হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগে সাত ম্যাচ পর্যন্ত এটাই সবচেয়ে বাজে শুরু ওল্ড ট্রাফোর্ডের দলটির। ১৯৮৯-৯০ মৌসুমের পর লিগে এই প্রথমবারের মতো সাত ম্যাচ শেষে পয়েন্টসংখ্যা দুই অঙ্কে নিতে ব্যর্থ হলো ইউনাইটেড।