লিটনের সিপিএল শেষ '২১'-এ

বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস। প্রথম আলো ফাইল ছবি
বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস। প্রথম আলো ফাইল ছবি
>সিপিএল থেকে জয় ছাড়াই ফিরতে হচ্ছে লিটন দাসকে। জ্যামাইকা তালওয়াসের হয়ে লিগ পর্বে শেষ দুই ম্যাচ খেলে একটিতেও জয় পাননি বাংলাদেশের এ ব্যাটসম্যান। টুর্নামেন্টে ভালোভাবেই টিকে আছে সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্টস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে জয় ছাড়াই ফিরতে হচ্ছে লিটন দাসকে। লিগ পর্বে জ্যামাইকা তালওয়াসের দুই ম্যাচ বাকি থাকতে দলটিতে যোগ দেন বাংলাদেশের এ টপ অর্ডার ব্যাটসম্যান। এ দুই ম্যাচেই হার দেখতে হয়েছে লিটনকে। কাল গায়ানা আমাজন ওয়ারিওর্সের বিপক্ষে সবশেষ ম্যাচে ৭৭ রানে হেরেছে লিটনের দল জ্যামাইকা।

দেশের অন্যতম সেরা উইকেটরক্ষক হলেও জ্যামাইকার হয়ে উইকেটের পেছনে দেখা যায়নি লিটনকে। আগে ব্যাট করে ৬ উইকেটে ১৫৬ রান তুলেছিল গায়ানা আমাজন। তাড়া করে এক শ রানও তুলতে পারেনি জ্যামাইকা। গেইল-স্মিথদের নিয়েও ৭৯ রানে অলআউট হয় দলটি। জ্যামাইকার ইনিংসে গ্লেন ফিলিপসের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ ২১ রান এসেছে লিটনের ব্যাট থেকে। ২৫ বলের এই ইনিংসে দুটি চারের মার ছিল। সিপিএলে প্রথম মৌসুমে ব্যাটিংয়ের অভিজ্ঞতা ‘২১’ দিয়েই শেষ করলেন লিটন। আগের ম্যাচেও তাঁর স্কোর ছিল ২১।

৯ ম্যাচের সবগুলো জিতে ১৮ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে শীর্ষে থাকা গায়ানা আমাজন। ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। লিটনের দল জ্যামাইকা ১০ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে।

ট্রাইডেন্টসের হয়ে এ পর্যন্ত তিন ম্যাচ খেলে দুটিতে জয়ের মুখ দেখেছেন সাকিব। প্রথম ম্যাচে হারলেও তাঁর বোলিং ফিগার ছিল ৪-১-১৪-১। ব্যাট হাতে ২৫ বলে করেছিলেন ৩৮ রান। পরের ম্যাচে ২১ বলে ২২ রানের পাশাপাশি ২০ রানে নেন ১ উইকেট। আর পরশু ত্রিনবাগোর বিপক্ষে ২৫ রানে ২ উইকেট নিলেও ব্যাটিংয়ে ভালো করতে পারেননি। ১৪ বলে করেন ১৩ রান। তবে ৭ উইকেটের জয় তুলে নেয় সাকিবের দল ট্রাইডেন্টস।