ফারাজ গোল্ডকাপের শেষ আটে বুটেক্স ও ফারইস্ট

ফারইস্ট হারিয়ে দিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়কে। ছবি: প্রথম আলো
ফারইস্ট হারিয়ে দিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়কে। ছবি: প্রথম আলো

ইউনাইটেড গ্রুপের পৃষ্ঠপোষকতায় ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইল (বুটেক্স) ও ফারইস্ট বিশ্ববিদ্যালয়। কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ শেষ ষোলোর প্রথম ম্যাচে বুটেক্স ৬-০ গোলে হারিয়েছে সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয়কে। অন্য ম্যাচে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

বুটেক্স ও সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয়ের খেলার একটি মুহূর্ত। ছবি: প্রথম আলো
বুটেক্স ও সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয়ের খেলার একটি মুহূর্ত। ছবি: প্রথম আলো

বুটেক্সের বড় জয়ে হ্যাটট্রিক করেছেন আকাশ দাস। ম্যাচের ৭ মিনিটে প্রথমে দলকে এগিয়ে নেন আকাশ। এরপর ১৯ ও ২৭ মিনিটে পরপর দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আকাশ। এরপর ৪৫ মিনিটে মাহিবুর রহমান করেছেন ৪-০। কাওসার আহমেদ ৫৬ ও ৫৮ মিনিটে পরপর দুই গোল করলে শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বুটেক্স।

পরের ম্যাচে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে গতবারের চ্যাম্পিয়ন ফারইস্ট বিশ্ববিদ্যালয়। ৫০ মিনিটে একমাত্র গোলটি করেন অধিনায়ক আহসান উল্লাহ রানা।

সোনালী অতীত ক্লাবের আয়োজনে এই টুর্নামেন্টের সহযোগী পৃষ্ঠপোষক শাহজালাল ব্যাংক ও হা-মীম গ্রুপ। ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারিতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাঁচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে স্মরণ করে গত দুই বছর বিভিন্ন বিশ্ববিদ্যালয় দল নিয়ে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। টুর্নামেন্টটি তৃতীয়বারের মতো মাঠে গড়িয়েছে ২১ সেপ্টেম্বর। ৮ গ্রুপে ভাগ হয়ে এই টুর্নামেন্টে খেলছে ২২টি দল।