মাত্র ২৫ মিলিয়নে এরিকসেনকে পাবে রিয়াল

জানুয়ারিতে জার্সি বদলে ফেলবেন এরিকসেন? ছবি: এএফপি
জানুয়ারিতে জার্সি বদলে ফেলবেন এরিকসেন? ছবি: এএফপি

ক্রিশ্চিয়ান এরিকসেনকে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। গত কিছুদিন একটু নাজে ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন। না হলে অনায়াসে বিশ্বের সেরা দশজন মিডফিল্ডারের মধ্যে থাকবেন ড্যানিশ তারকা। এমন এক তারকা ফুটবলারকে দলে টানতে যে কোনো দলেরই ঘাম ছুটে যাবে। সে সঙ্গে ব্যাংক ব্যালান্সেও টান পড়ে যাওয়ার কথা। কিন্তু সেই এরিকসেনকে আসছে জানুয়ারিতে নাকি মাত্র ২৫ মিলিয়ন ইউরোতেই পেয়ে যাবে রিয়াল মাদ্রিদ।

এমন খবর বিস্ময় জাগায় দুটি কারণে। এক, মাত্র ২৭ বছরেই ইংলিশ প্রিমিয়ার লিগের পরীক্ষিত ফুটবলার এরিকসেন, দলের সিংহভাগ গোলে অবদান রাখেন, মাঠজুড়ে খেলতে জানেন। দুই, এরিকসেনের বর্তমান ক্লাব টটেনহাম হটস্পার, যার সভাপতি ড্যানিয়েল লেভি। যার সঙ্গে দর-কষাকষিতে মেজাজ খারাপ হয়ে যায় অধিকাংশ দলেরই। তাঁর কাছ থেকে মাত্র ২৫ মিলিয়ন ইউরো দিয়ে এমন তারকা নিয়ে যাওয়া!

স্প্যানিশ পত্রিকা মার্কা ও এএসের দাবি সবই নাকি সম্ভব হচ্ছে এরিকসেনের গোঁয়ার্তুমির জন্য। এই মিডফিল্ডারের সঙ্গে টটেনহামের চুক্তির মেয়াদ আর মাত্র ৯ মাস আছে। জানুয়ারিতেই চাইলে যে কোনো দলের সঙ্গে চুক্তিতে যেতে পারবেন এরিকসেন আর সে চুক্তি ধরে ২০২০ এই মুফতে চলে যেতে পারবেন যে কোনো ক্লাবে। টটেনহামে ছয় বছর কাটানো এরিকসেনের পছন্দ নাকি রিয়াল মাদ্রিদ। আর স্প্যানিশ ক্লাবটিও এই মিডফিল্ডারকে বহুদিন ধরেই দলে চাইছে। এ মৌসুমের দলবদলেই রিয়ালে যেতে চেয়েছিলেন, কিন্তু জিনেদিন জিদান পগবাকে পেতে আগ্রহী হওয়াতে তা আর হয়নি।

দলবদলের মৌসুম শেষে পরিস্থিতি বদলেছে। জিনেদিন জিদান এখন টের পাচ্ছেন, তিনজনকে ছেড়ে দেওয়ার পর স্কোয়াডে এখন মিডফিল্ডারে অভাব। চোটের কারণে এর মাঝেই বেশ কিছু ম্যাচ বসে ছিলেন মদরিচ ও ভালভার্দে। ক্রুসও নতুন করে চোটে পড়েছেন। টটেনহামও এরিকসেনকে নিয়ে বিপদে পড়েছে। লেভি জোড় করেও নতুন চুক্তিতে রাজি করাতে পারছেন না। মাঠেও এরিকসেনের পারফরম্যান্সে প্রভাব পড়েছে। তিন তিনবার চুক্তির প্রস্তাবে এরিকসেনকে সন্তুষ্ট করতে পারেনি টটেনহাম। মিডফিল্ডার গোঁ ধরেছেন, ক্লাব ছাড়বেনই।

এরিকসেন জানুয়ারিতেই যেহেতু অন্য ক্লাবের সঙ্গে চুক্তিতে যেতে পারবেন, লেভি হার মেনে নিয়েছেন। তাই জুলাইয়ে মুফতে ছাড়ার চেয়ে জানুয়ারিতেই নাকি অল্প[ মূল্যে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এবং সেটা নাকি ২০ বা ২৫ মিলিয়ন ইউরো হলেও চলবে। চুক্তির শেষ বছরে থাকায় টনি ক্রুসকেও এমন কম মূল্যে দলে টেনেছিল রিয়াল। এবারও এরিকসেনের প্রস্তাবটা গুরুত্ব দিয়ে ভাবছে তারা। কোচ জিদানের এখনো পগবাতেই মন পড়ে থাকলেও ক্লাব আর্থিক দিকটাতেই নজর দিচ্ছে বেশি।