খেলতে গিয়ে কেন ফিরে এলেন তামিম

তামিমের খেলা হচ্ছে না জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড। ছবি: বিসিবি
তামিমের খেলা হচ্ছে না জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড। ছবি: বিসিবি
>সকালে ফতুল্লায় চট্টগ্রামের হয়ে বরিশালের বিপক্ষে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে গিয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু ম্যাচটি তিনি খেলতে পারেননি, বাধ্য হয়েছেন ফিরে আসতে

দুপুরে তামিম ইকবালকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দেখে চমকেই যেতে হলো। তার তো এখন থাকার কথা ফতুল্লায়। খেলার কথা চট্টগ্রামের হয়ে বরিশালের বিপক্ষে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড। তামিম তবে মিরপুরে কেন?

জানা গেল, ম্যাচটি খেলতে সকালে তামিম মাঠে গিয়েছিলেন। ম্যাচের আগ মুহূর্তে তিনি ব্যথা অনুভব করেন পাঁজরে। বিসিবির চিকিৎসক-ফিজিওর পরামর্শেই মাঠ থেকে ফিরে এসেছেন মিরপুরে। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী তামিমের চোট নিয়ে প্রথম আলোকে বললেন, ‘আজ সকালে সে পাঁজরে ব্যথা অনুভব করছিল। আমরা ওকে খেলতে মানা করেছি। আগামী দুই দিন বিশ্রামে থাকবে। শনিবার আরেকবার দেখব। এরপর বুঝতে পারব কত দিনে সেরে উঠতে পারবে। এ খেলাটা তার খেলা হচ্ছে না।’

নিজেকে ফিরে পেতে অনেক চেষ্টাই করছেন তামিম। ভারত সফরের প্রস্তুতি ভালোভাবে সারতে খেলছেন জাতীয় লিগ। লিগের প্রথম পর্বে ইনিংস খুব একটা লম্বা করতে পারেননি। দুই ইনিংসে করেছেন ৩০ ও ৪৬ রান। আজ থেকে শুরু দ্বিতীয় রাউন্ডে নিশ্চয়ই তাঁর লক্ষ্য ছিল দুর্দান্ত কিছু করে নিজেকে ফিরে পাওয়া। চোটে পড়ায় আপাতত সেটিও হচ্ছে না তামিমের।

জাতীয় লিগ খেলতে না পারার চেয়ে তামিমের জন্য যেটি গুরুত্বপূর্ণ, চোটমুক্ত হয়ে ভারত সফর নিশ্চিত করা। ৩ টি-টোয়েন্টি ও ২ টেস্ট খেলতে বাংলাদেশ ভারতে রওনা দেবে ৩০ অক্টোবর।