৬০ বলের ক্রিকেট পরখ করতে যাচ্ছেন যুবরাজ

আবুধাবিতে খেলতে যাচ্ছেন যুবরাজ। ছবি : এএফপি
আবুধাবিতে খেলতে যাচ্ছেন যুবরাজ। ছবি : এএফপি
>আবুধাবি টি-টেন টুর্নামেন্টে নাম লিখিয়েছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। খেলবেন মারাঠা অ্যারাবিয়ানসের হয়ে।

কিছুদিন আগেই জাতীয় দল ও আইপিএলকে বিদায় বলে দিয়েছেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। কিন্তু বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে যে খেলা চালিয়ে যাবেন, সে ইঙ্গিত দিয়েছিলেন। আবুধাবিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টেন টুর্নামেন্টের সর্বশেষ আসরে খেলতে আসছেন যুবরাজ সিং। খেলবেন মারাঠা অ্যারাবিয়ানসের হয়ে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাপারটা নিজেই জানিয়েছেন যুবরাজ। বলেছেন, ‘অসাধারণ একটা টুর্নামেন্টের অংশ হতে যাচ্ছি। মারাঠা অ্যারাবিয়ানসের হয়ে খেলার মাধ্যমে বিশ্ব ক্রিকেটের বেশ কিছু বিখ্যাত খেলোয়াড়দের সঙ্গে দেখা যাবে আমাকে। দেখে বেশ ভালো লাগছে যে টি-টেন কর্তৃপক্ষ টুর্নামেন্টটা সফল করার জন্য এত চেষ্টা করে যাচ্ছে। ক্রিকেটের জন্য সুসময় এখন।’

জাতীয় দল ও আইপিএল থেকে অবসর নেওয়ার কারণে এখন বেশ ফুরফুরে সময় কাটাচ্ছেন যুবরাজ। এই সময়ে নিজের আনন্দ-ফুর্তির জন্যই মূলত ভিন্ন ভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেকে বাজিয়ে দেখতে চান ২০১১ বিশ্বকাপের সেরা খেলোয়াড়, ‘অবশ্যই, আমি টি-টোয়েন্টি খেলতে চাই আরও। আমার মনে হয় এই বয়সে এসে এ ধরনের ক্রিকেট একটু খেলাই যায়! আমি আমার জীবনকে উপভোগ করতে চাই। সারা জীবন জাতীয় দল ও আইপিএলে খেলে অনেক চাপ নিয়েছি। এখন ফুরফুরে মেজাজে চাপমুক্ত হয়ে খেলতে চাই। আশা করি আমি টুর্নামেন্টটা উপভোগ করতে পারব।’

কিছুদিন আগে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে গিয়েছিলেন যুবরাজ, কানাডা ন্যাশনালসের হয়ে। সেখানে ৬ ম্যাচে ১৪৫.৭১ স্ট্রাইক রেটে ১৫৩ রান করেছেন। হাতে যে এখনো জং ধরেনি, বোঝাই যাচ্ছে।

মারাঠা অ্যারাবিয়ানসে বেশ কিছু পরিচিত মুখের সঙ্গে খেলবেন যুবরাজ। দলের অধিনায়ক হিসেবে এবারও থাকবেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। এ ছাড়াও রয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা, আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও নজীবুল্লাহ জাদরান। অস্ট্রেলিয়ার ওপেনার ক্রিস লিনকেও নেওয়া হয়েছে এই দলে।