টি-টোয়েন্টিতে তামিমের বদলি ইমরুল

তামিম ইকবাল। যাচ্ছেন না ভারত সফরে। প্রথম আলো ফাইল ছবি
তামিম ইকবাল। যাচ্ছেন না ভারত সফরে। প্রথম আলো ফাইল ছবি
ভারত সফরে যাচ্ছেন না তামিম ইকবাল। পারিবারিক কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের এ ওপেনার

পারিবারিক কারণে ভারত সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। তিন ম্যাচ টি–টোয়েন্টি সিরিজে তামিমের জায়গায় ইমরুল কায়েসকে ডেকেছেন নির্বাচকেরা। তবে টেস্ট সিরিজেও ইমরুলকে রাখা হবে কি না, তা এখনো নিশ্চিত নয়।

বিসিবিকে এর আগে তামিম জানিয়েছিলেন, সিরিজের দ্বিতীয় টেস্টে তিনি সম্ভবত খেলতে পারবেন না। কলকাতায় ২২ নভেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তামিম সে সময় দ্বিতীয় সন্তানের মুখ দেখার অপেক্ষায় থাকবেন। বোর্ডকে এ কথা জানানোর সময় থেকেই স্ত্রীকে সময় দিচ্ছেন তামিম। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন সংবাদমাধ্যমকে বলেন, ‘তামিম এর আগে আমাদের জানিয়েছে, দ্বিতীয় টেস্টে সে নাও খেলতে পারে। কিন্তু এখন জানা গেছে, আগামী সপ্তাহগুলোয় তাকে স্ত্রীর সঙ্গে থাকতে হবে।’

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তামিম। পাঁজরের চোট থেকেও সেরে ওঠার চেস্টা করছেন এ ব্যাটসম্যান। গত বিশ্বকাপ শেষে ক্রিকেট থেকে কিছুদিনের ছুটি নেন তামিম। এ মাসে জাতীয় লিগ দিয়ে ফিরেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। চট্টগ্রামের হয়ে জাতীয় লিগেও চোট পান। চোটের কারণে মোহাম্মদ সাইফউদ্দিন আগেই ছিটকে পড়েছেন ভারত সফর থেকে। এবার দলের বাইরে চলে গেলেন তামিমও। সাইফউদ্দিনের বদলি হিসেবে কারও নাম এখনো জানায়নি বিসিবি।

৩ নভেম্বর দিল্লিতে শুরু হবে টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ১৪ নভেম্বর ইন্দোরে গড়াবে সিরিজের প্রথম টেস্ট।