অস্ট্রেলিয়ার বেদম পিটুনিতে রেকর্ড হলো রাজিথার

ওয়ার্নারদের রানবন্যায় রেকর্ড গড়তে হলো রাজিথাকে। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া টুইটার
ওয়ার্নারদের রানবন্যায় রেকর্ড গড়তে হলো রাজিথাকে। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া টুইটার

টি-টোয়েন্টিতে ইদানীং রেকর্ডের খবর রাখা খুব কঠিন। বিশ্বের ৮০টি দল আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে। এর মাঝেই অগোচরে হয়ে যায় অনেক রেকর্ড। এই যে টি-টোয়েন্টিতে সবচেয়ে খরচে বোলিংয়ের রেকর্ডটা ব্যারি ম্যাকার্থির কাছ থেকে তুনাহান তুরান নামে তুরস্কের এক বোলার কেড়ে নিয়েছেন সে তথ্যটা হয়তো অনেকেরই অজানা। গত ৩০ আগস্ট চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ৪ ওভারে ৭০ রান দিয়েছিলেন তুরান। আজ সে দায় থেকে মুক্তি মিলল তাঁর। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ ৭৫ রান দিয়েছেন কাসুন রাজাথা।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের এমন ঝড় অবশ্য সবার ওপর দিয়েই গিয়েছে। ডেভিড ওয়ার্নারের প্রথম সেঞ্চুরিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২ উইকেটে ২৩৩ রান তুলেছে স্বাগতিক দল। ইনিংসের শেষ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন ওয়ার্নার। ৫৬ বলের ইনিংসে ১০ চারের সঙ্গে ৪ ছক্কা ছিল তাঁর। অস্ট্রেলিয়ার টপ অর্ডারের বাকি দুজনও কম যাননি। ওপেনার অ্যারন ফিঞ্চ ৩৬ বলের ইনিংসে ৮ চার ও ৩ ছক্কায় ৬৪ করে ফিরেছেন। শেষ ওভারে আউট হওয়া গ্লেন ম্যাক্সওয়েলের চার ও ছক্কা ৭ ও ৩টি করে। তিনে নামা এই অলরাউন্ডার ছিলেন সবচেয়ে আগ্রাসী। ২৮ বলেই ৬২ রান তাঁর।

অস্ট্রেলিয়ার অবশ্য ২৩৩ রানেও সন্তুষ্ট হওয়ার কথা নয়। ১২২ রানের উদ্বোধনী জুটি ভাঙার পরও রানের গতিতে কোনো প্রভাব পড়েনি। দশম ওভারেই সেঞ্চুরি পেরোনো অস্ট্রেলিয়া ১৪তম ওভারের শুরুতেই দেড় শ পেরিয়ে গেছে। ১৫ বল হাতে রেখে দুই শও পেরিয়ে গেছে তারা। পুরো ম্যাচের সঙ্গে তাল রেখে স্লগ ওভারে তেমন একটি ঝড় তোলা হয়নি। তবে এর মাঝেই রাজিথার শেষ ওভারে ১৮ রান তুলেছেন ম্যাক্সওয়েল ও ওয়ার্নার। তাতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টির সবচেয়ে খরচে বোলিংয়ের রেকর্ড হয়ে গেছে রাজিথার।

এমন এক ম্যাচে ৪ ওভারে বল করে নুয়ান প্রদীপ মাত্র ২৮ রান দিয়েছেন এটাই সবচেয়ে বিস্ময়কর ব্যাপার!