যে কারণে জামাল ভূঁইয়া এখন বার্সেলোনায়

লা লিগার ম্যাচে ধারাভাষ্য দিতে স্পেনে গিয়েছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। সেখান থেকে সরাসরি মাসকটে বাংলাদেশ দলের ক্যাম্পে যোগ দেওয়ার কথা তাঁর।
লা লিগার ম্যাচে ধারাভাষ্য দিতে জামাল ভূঁইয়া এখন স্পেনে। ফাইল ছবি
লা লিগার ম্যাচে ধারাভাষ্য দিতে জামাল ভূঁইয়া এখন স্পেনে। ফাইল ছবি

সময়টা যেন এখন জামাল ভূঁইয়ার। মাঠ ও মাঠের বাইরের সাফল্যে ভেসে যাওয়ার জোগাড়। তাঁর নেতৃত্বে সাম্প্রতিক সময়ে জাতীয় দল খেলছে দুর্দান্ত। ক্লাব ফুটবলেও সফল বাংলাদেশ দলের অধিনায়ক। সদ্য সমাপ্ত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে তাঁর নেতৃত্বে চট্টগ্রাম আবাহনী হয়েছে রানার্সআপ। গ্রুপ পর্বে টানা দুটি ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা। টুর্নামেন্ট শেষ হতেই পাড়ি দিয়েছেন স্পেনের বার্সেলোনায়। আজ লা লিগার ম্যাচে লা লিগার স্টুডিওতে বসে ধারাভাষ্য দেবেন এই হোল্ডিং মিডফিল্ডার।

ইতিমধ্যে বাংলাদেশের ফুটবলের পোস্টার বয় হয়ে উঠেছেন জামাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলে বোঝা যায় তাঁর জনপ্রিয়তা। সেটাই কাজে লাগাচ্ছে লা লিগা কর্তৃপক্ষ। এর আগে স্প্যানিশ লিগের অফিশিয়াল ফেসবুক পেজে আড্ডা দিয়েছেন। এ ছাড়া দুবাই গিয়ে দিয়েছেন লা লিগার ম্যাচের ধারাভাষ্য। এবার একেবারে বার্সেলোনার স্টুডিওতে হাজির থাকছেন বাংলাদেশ অধিনায়ক। আজ লেভান্তের বিপক্ষে বার্সেলোনার ম্যাচে দেবেন ধারাভাষ্য। এ জন্য বিমান টিকিট ও হোটেল সুবিধা ছাড়া পাচ্ছেন পারিশ্রমিকও।

আগামীকাল তাঁকে ছাড়াই বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ওমানের বিপক্ষে ম্যাচ খেলার জন্য রাজধানী মাসকটের উদ্দেশ্যে রওনা হচ্ছে বাংলাদেশ দল। ১৪ নভেম্বর ম্যাচকে সামনে রেখে ৪ তারিখ থেকে শুরু হবে অনুশীলন। সেদিনই বার্সেলোনা থেকে সরাসরি মাসকটের ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ অধিনায়কের।