বাংলাদেশ-ভারত সিরিজ সরাসরি দেখা যাবে প্রথম আলো অনলাইন ও র্যাবিটহোলে

সামনেই বাংলাদেশ ক্রিকেট দলের ভারত সফর। টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথমবারের মতো ভারতের মাটিতে পূর্ণাঙ্গ কোনো সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ৩ নভেম্বর থেকে শুরু হওয়া তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট ম্যাচ সরাসরি সম্প্রচার করবে প্রথম আলো অনলাইন ও র‌্যাবিটহোল। র‌্যাবিটহোল বিডির সহযোগিতায় বাংলাদেশের দর্শকদের জন্য এই সিরিজের ম্যাচগুলো দিয়ে প্রথমবারের মতো সরাসরি ক্রিকেট সম্প্রচার করবে প্রথম আলো অনলাইন (www.prothomalo.com)। পাশাপাশি এই সিরিজ দেখা যাবে র‌্যাবিটহোলেও (www.rabbitholebd.com)।

এ বিষয়ে গত মঙ্গলবার প্রথম আলো কার্যালয়ে এক অনুষ্ঠানে দুই পক্ষের মধ্যে চুক্তি সই হয়েছে। চুক্তিতে সই করেন র‌্যাবিটহোলের মূল প্রতিষ্ঠান কনটেন্ট ম্যাটারসের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম রফিকউল্লাহ ও প্রথম আলো ডিজিটালের নির্বাহী সম্পাদক সেলিম খান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনটেন্ট ম্যাটারসের পরিচালক ও টপ অব মাইন্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াউদ্দিন আদিল ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। এ ছাড়া ছিলেন কনটেন্ট ম্যাটারসের পরিচালনা প্রধান মোহাম্মদ নাজমুল আলম, বিপণন ব্যবস্থাপক মিরাজুল ইসলাম, প্রথম আলোর মহাব্যবস্থাপক (বিজ্ঞাপন) রশিদুর রহমান, প্রথম আলো ডিজিটালের উপসম্পাদক শেখ সাইফুর রহমান, হেড অব ডিজিটাল বিজনেস এ বি এম জাবেদ সুলতান ও উপব্যবস্থাপক কে এম আমিনুর রহমান। এই সিরিজের সব খেলা বাংলাদেশের দর্শকদের জন্য প্রথম আলো ডটকমে সরাসরি সম্প্রচার করা হবে।

গত মঙ্গলবার প্রথম আলো কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে (বাঁ থেকে) রশিদুর রহমান, শেখ সাইফুর রহমান, জিয়াউদ্দিন আদিল, সেলিম খান, এ এস এম রফিকউল্লাহ, মতিউর রহমান ও এ বি এম জাবেদ সুলতান। ছবি: প্রথম আলো
গত মঙ্গলবার প্রথম আলো কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে (বাঁ থেকে) রশিদুর রহমান, শেখ সাইফুর রহমান, জিয়াউদ্দিন আদিল, সেলিম খান, এ এস এম রফিকউল্লাহ, মতিউর রহমান ও এ বি এম জাবেদ সুলতান। ছবি: প্রথম আলো

নতুন এই আয়োজন প্রসঙ্গে জিয়াউদ্দিন আদিল বলেন, ‘বিশ্বকাপসহ ক্রিকেটের জমজমাট সিরিজগুলো সম্প্রচার করে র‌্যাবিটহোল ইতিমধ্যে ক্রিকেট সম্প্রচারে দেশের সবচেয়ে বড় ডিজিটাল মাধ্যম হিসেবে একটা জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে। এর সঙ্গে বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন পোর্টাল প্রথম আলো যুক্ত হলে অনলাইনে খেলা দেখার একটা বিরাট দর্শক তৈরির প্রত্যাশা করছি আমরা।’ এ এস এম রফিকউল্লাহ জানান, লাইভ খেলার পাশাপাশি প্রতিটি ম্যাচের হাইলাইটসও দেখা যাবে এই দুই ওয়েবসাইটে। তিনি আরও বলেন, প্রথম আলোর সঙ্গে র‌্যাবিটহোলের এই যৌথ সম্প্রচার শুরু হচ্ছে একটা গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট দিয়ে। ভবিষ্যতে এমন আরও আয়োজন এই দুই প্ল্যাটফর্মে একসঙ্গে দেখতে পাবেন দর্শকেরা।

প্রথম আলো ডটকমে সরাসরি খেলা দেখার পাশাপাশি থাকবে হাইলাইটস, স্কোর, খেলা নিয়ে আলোচনা, খবর, বিশ্লেষণ, বিশেষজ্ঞ কলামসহ নানা আয়োজন।