ওমান পৌঁছেছে বাংলাদেশ দল

ওমানে পৌঁছেছে আশরাফুল রানা, সোহেল রানারা । ছবি: সোহেল রানার ফেসবুক থেকে নেওয়া
ওমানে পৌঁছেছে আশরাফুল রানা, সোহেল রানারা । ছবি: সোহেল রানার ফেসবুক থেকে নেওয়া
>বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। ম্যাচটি খেলতে বাংলাদেশ দল এখন মাসকটে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে খেলতে সোমবার ভোর রাতে (বাংলাদেশ সময়) ওমানে পৌঁছানোর কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ঢাকা ছাড়তে পারেনি বাংলাদেশ দল। ফুটবলারদের বহনকারী বিমান উড্ডয়ন করেও যান্ত্রিক গোলযোগের কারণে আবার ফিরে আসে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। পরে আজ সকালের ফ্লাইটে রওনা হয়ে বিকেলে নিরাপদে মাসকটে পৌঁছেছেন মামুনুল ইসলামরা।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। ১৪ নভেম্বর ওমানের রাজধানী মাসকটের আল সিব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ভারতের বিপক্ষে ম্যাচ শেষেই কোচ জেমি ডে চলে যান লন্ডনে। তিনি ছুটি কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখান থেকেই আজ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তাঁর। সহকারী কোচ স্টুয়ার্ট পল, ফিজিও সাইমন জেমসেরও দলের সঙ্গে আজ যোগ দেওয়ার কথা। স্প্যানিশ লা লিগার ম্যাচের ধারাভাষ্য শেষে আজ সতীর্থদের সঙ্গে যোগ দিয়েছেন জামাল ভূঁইয়াও।

কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতেই মূলত এত আগে ওমান যাচ্ছে বাংলাদেশ দল। সেখানে ৯ নভেম্বর ওমানের প্রিমিয়ার লিগের শীর্ষ সারির একটি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবেন জামালরা। যদিও প্রতিপক্ষ এখনো চূড়ান্ত হয়নি। বিশ্বকাপ বাছাইয়ের গত তিনটি ম্যাচেই দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। বিশেষ করে ঢাকায় কাতারের সঙ্গে এবং কলকাতায় ভারতের বিপক্ষে বাংলাদেশ উপহার দিয়েছে মন ভরানো ফুটবল। সেই আত্মবিশ্বাস সঙ্গী করেই ওমানে পা রেখেছে বাংলাদেশ। র‍্যাঙ্কিংয়ে ৮৪ নম্বরে থাকা ওমানের চেয়ে ১০০ ধাপ পিছিয়ে বাংলাদেশ। কিন্তু তারপরও ওমানের বিপক্ষে লড়াইয়ের আশার কথা শুনিয়েছেন ফুটবলাররা।