রিয়ালের গোল উৎসবের রাত

হ্যাটট্রিক করেছেন রোদ্রিগো। ছবি: এএফপি
হ্যাটট্রিক করেছেন রোদ্রিগো। ছবি: এএফপি

গ্যালাতাসারাইকে পেয়ে গোল উৎসবে মেতেছে রিয়াল মাদ্রিদ। আর এই উৎসবের প্রাণভোমরা রিয়াল মাদ্রিদের বিস্ময়বালক রোদ্রিগো। এক এক করে হ্যাটট্রিক পূরণ করলেন রিয়ালের ব্রাজিলিয়ান এই তরুণ। গোল করেই থামেননি। পেনাল্টি থেকে রামোসের এক গোল ছাড়া বেনজেমাকে দিয়ে গোল করিয়েছেন রোদ্রিগো। রিয়ালের ফরাসি তারকা বেনজেমা করেছেন জোড়া গোল। চ্যাম্পিয়নস লিগের ম্যাচটিতে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে রিয়াল মাদ্রিদ ৬-০ গোলের বড় জয় পেয়েছে। নিজেদের মাঠ বার্নাব্যুতে চ্যাম্পিয়নস লিগের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিকের মাইলফলক অর্জন করেন রোদ্রিগো।

ম্যাচের তখনো ১৫ মিনিট পার হয়নি। এই সময়ের মধ্যেই প্রতিপক্ষের জালে তিনবার বল জড়িয়েছেন রোদ্রিগো-রামোসরা। প্রথমেই গ্যালাতাসারাইয়ের বুকে ছুরি চালান রোদ্রিগো। ম্যাচের চতুর্থ মিনিটে রোদ্রিগোর গোলেই রিয়ালের গোল উৎসবের শুরু। দ্বিতীয় গোল পেতেও খুব বেশি অপেক্ষা করেননি ১৮ বছরের এই তরুণ। ম্যাচের সপ্তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান। রোদ্রিগোর প্রথম দুই গোলেই অবদান ছিল তাঁর দেশের আরেক আস্থার প্রতীক মার্সেলোর। মার্সেলোর বাড়ানো বলেই জোড়া আঘাত করেন রোদ্রিগো। রোদ্রিগোর জোড়া আঘাতে গ্যালাতাসারাই দিশেহারা। এরপর ম্যাচের ১৪ মিনিটে রামোসের পেনাল্টি শট থেকে রিয়াল যখন ৩-০ গোলে এগিয়ে গ্যালাতাসারাই খেলোয়াড়েরা তখন দুঃস্বপ্ন দেখছিলেন নিশ্চিত! তাঁদের শরীরী ভাষায় অন্তত সেটাই বোঝা যাচ্ছিল। প্রথমার্ধেই এক হালি পূরণ করে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। প্রথমার্ধের শেষ মুহূর্তে ডি বক্সের ভেতর রোদ্রিগোর দুর্দান্ত পাস থেকে বল জালে জড়ান বেনজেমা।

রিয়ালের জয়ের দুই নায়ক। ছবি: এএফপি
রিয়ালের জয়ের দুই নায়ক। ছবি: এএফপি

জয়ের আশা ছেড়ে দিয়ে নিজেদের রক্ষণ যতটা পারো সামলে খেল। এই নীতিতে দ্বিতীয়ার্ধে খেলছিল গ্যালাতাসারাই। মোটামুটি সফলও হতে যাচ্ছিল তারা। প্রথমার্ধে ৪ গোল হজম করলেও দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রাখতে পেরেছিল তারা। কিন্তু নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে জমাট রক্ষণ ভেদ করেন বেনজেমা। কার্বাহালের বাড়ানো বল জালে জড়িয়ে জোড়া গোলের কোটা পূরণ করেন ফরাসি তারকা। নির্ধারিত সময়ের খেলা ততক্ষণে শেষ। যোগ হওয়া সময়ে হ্যাটট্রিক পূরণ করে উৎসবের সমাপ্তি ঘোষণা করেন রোদ্রিগো।