দুবাইয়ের টি-টেন লিগে কেবল ফরহাদ রেজা

দুবাইয়ের আবুধাবিতে অনুষ্ঠিত হবে টি-টেন লিগ। সেখানে খেলবেন ফরহাদ রেজা
দুবাইয়ের টি-টেন লিগে খেলবেন ফরহাদ রেজা। ফাইল ছবি: প্রথম আলো
দুবাইয়ের টি-টেন লিগে খেলবেন ফরহাদ রেজা। ফাইল ছবি: প্রথম আলো

দুবাইয়ের আবুধাবিতে অনুষ্ঠেয় টি-টেন ক্রিকেট লিগে প্রথমবারের মতো অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশের একটি দল। বাংলা টাইগার্স নামের চট্টগ্রাম ভিত্তিক দলটিতে জায়গা পেয়েছিলেন সাতজন ক্রিকেটার। তবে শেষ পর্যন্ত বাংলা টাইগার্সে খেলোয়াড় হিসেবে আছেন কেবল ফরহাদ রেজা। দলের কোচ হিসেবে আছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ।

আবুধাবিতে ১৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। ইতিমধ্যেই বিসিবির অনাপত্তিপত্র পেয়েছেন ফরহাদ। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গত মাসে টি-টেন লিগের ড্রাফট থেকে ৭ বাংলাদেশি ক্রিকেটারকে দলে নিয়েছিল বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি। ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিক, মেহেদী হাসান, আবু হায়দার রনি, ইয়াসির আলী, এনামুল হক ও আরাফাত সানি ছিলেন বাংলা টাইগার্সের প্রাথমিক স্কোয়াডে। কিন্তু ইমার্জিং এশিয়া কাপ ও জাতীয় লিগের কারণে বাকি ছয় ক্রিকেটারকে ছাড়পত্র দেয়নি বিসিবি।

দলটির বিদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন শ্রীলঙ্কার থিসারা পেরেরা, দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, অস্ট্রেলিয়ার জেমস ফকনার, আফগানিস্তানের কায়েস আহমেদ ও সংযুক্ত আরব আমিরাতের চিরাগ সুরি।