'নতুন রোনালদো' হওয়ার ইচ্ছা নেই রদ্রিগোর

দুর্দান্ত খেলছেন রিয়ালের নতুন ব্রাজিল-তারকা। ছবি : এএফপি
দুর্দান্ত খেলছেন রিয়ালের নতুন ব্রাজিল-তারকা। ছবি : এএফপি
>লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের অভিষেকেই গোল করে রিয়াল মাদ্রিদ সমর্থকদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছেন দলটার নতুন ব্রাজিলিয়ান প্রতিভা রদ্রিগো গোয়েস। এর মধ্যে চ্যাম্পিয়নস লিগে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে সেদিন হ্যাটট্রিকও করেছেন। এর মধ্যেই তাঁকে ‘নতুন রোনালদো’বলছেন অনেকে। কিন্তু রদ্রিগো নিজে কী ভাবছেন?

১৮ বছর বয়সী এ ফরোয়ার্ডকে গত বছর সান্তোস থেকে ৪৫ মিলিয়ন ইউরোয় কিনেছে রিয়াল। রদ্রিগো গোয়েসের নামের পাশে টাকার অঙ্ক দেখেই বোঝা যায়, তাঁকে সাধারণ ফুটবলারের চোখে দেখে না স্প্যানিশ ক্লাবটি। এর মধ্যে রিয়াল মূল দলের হয়ে অভিষেকে দুর্দান্ত এক গোল করে ক্লাবের আস্থার প্রতিদানও দিতে শুরু করেছেন রদ্রিগো। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে হ্যাটট্রিক করার ফলে তাঁকে নিয়ে মাতামাতি শুরু হয়েছে আরও। অনেকে বলছেন, নতুন ক্রিস্টিয়ানো রোনালদোকে পেয়ে গেছে রিয়াল। আসলেই কী তাই? রদ্রিগো নিজে অন্তত সেটা মনে করছেন না!

ব্রাজিলের হয়ে প্রীতি ম্যাচ খেলতে নামার আগে সাংবাদিকদের সাফ জানিয়ে দিয়েছেন, নিজেকে পরবর্তী রোনালদো ভেবে ভেবে মাথার ওপর বাড়তি চাপ নিতে চান না​ তিনি, ‘মাত্রই ক্যারিয়ার শুরু করলাম। আমি এখনো অনেক তরুণ। রোনালদো তো ফুটবল ইতিহাসেরই অন্যতম সেরা ফুটবলার। তার শূন্যস্থান পূরণ করার যোগ্য নই আমি। সেটা কেউই পূরণ করতে পারবে না। এ ব্যাপারে আমার কথা বলাই উচিত না। রিয়ালের রোনালদোর জায়গা নেওয়া, না নেওয়ার ব্যাপারে ভেবে নিজের ওপর বাড়তি চাপ আনার ইচ্ছে নেই আমার।’

তবে আর দশটা তরুণের মতো রদ্রিগোরও ইচ্ছে ছিল, রোনালদোর সঙ্গে খেলার, পর্তুগিজ তারকার সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করার। সেটা হয়নি। রদ্রিগো রিয়ালে আসার অনেক আগেই ক্লাব ছেড়েছেন রোনালদো। যোগ দিয়েছেন জুভেন্টাসে। স্বাভাবিকভাবেই রোনালদোর সঙ্গে খেলতে না পারায় হতাশ রদ্রিগো, ‘রিয়ালে রোনালদোর সঙ্গে খেলব, স্বপ্ন ছিল আমার। সে চলে যাওয়ায় আমি হতাশ। এখন তো তার সঙ্গে খেলাটা খুব কঠিনই হয়ে যাবে।’

ব্রাজিলের বিখ্যাত হলুদ জার্সি গায়ে চড়াবেন, সে স্বপ্ন অবশেষে সত্যি হতে যাচ্ছে। কেমন লাগছে রদ্রিগোর? 'সেই ছোটবেলা থেকেই ব্রাজিলের জার্সি গায়ে মাঠে নামার ইচ্ছা ছিল। যাদের আদর্শ মেনে বড় হয়েছি, তাদের সঙ্গেই খেলব এখন। এই আনন্দ আসলে ভাষায় প্রকাশ করার মতো না। আমার জীবনে যা হচ্ছে তাতে আমি অনেক খুশি,’ অকপট স্বীকারোক্তি রদ্রিগোর।