বঙ্গবন্ধু স্টেডিয়ামের ঘাস নিয়ে প্রশ্ন ইউনাইটেড প্রতিনিধির

>বঙ্গবন্ধু স্টেডিয়ামের ঘাস নিয়ে প্রশ্ন তুলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিনিধিরা। এ মাঠে নাকি ৫ রকমের ঘাস

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ৪ প্রতিনিধি এখন ঢাকায়। আগামী বছর জুলাই মাসে ঢাকায় আসার সম্ভাবনা রয়েছে জনপ্রিয় এ ইংলিশ ক্লাবটির। এর আগে তাঁরা দেখে নিতে চান নিরাপত্তা, ভেন্যু ও আবাসিক সুযোগ-সুবিধা। আজ বিকেলে তাঁরা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ঘুরে ঘুরে দেখেন। প্রশ্ন তুলেছেন, মাঠের ঘাস ৫ রকমের কেন?

ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচটির ইভেন্ট ম্যানেজমেন্টের সঙ্গে উপদেষ্টা হিসেবে আছেন সাবেক ফুটবলার আবদুল গাফ্‌ফার। প্রতিনিধিদলের সঙ্গে সার্বক্ষণিক থাকছেন তিনি। বঙ্গবন্ধু স্টেডিয়ামের ঘাস নিয়ে প্রশ্ন তোলার বিষয়টি জানালেন তিনিই,‌ ‌‘তাঁরা আজ বিভিন্ন বিষয় দেখছেন। তাঁদের সন্তুষ্টই মনে হয়েছে। তবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ঘাস ৫ রকমের কেন প্রশ্ন তুলেছেন। আমরা বলেছি, এখন প্রাক্‌-মৌসুম। তাই এ মন অবস্থা। এগুলো ঠিক করে নেওয়া যাবে।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠ ঘুরে দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের প্রতিনিধিরা। ছবি: প্রথম আলো
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠ ঘুরে দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের প্রতিনিধিরা। ছবি: প্রথম আলো

ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি শিরোপা জয়ী এ ক্লাবের প্রতিনিধিদলে আছেন ফুটবল পরিচালক অ্যালান জন ডসন, সফর ও প্রীতি ম্যাচ আয়োজক কমিটির পরিচালক ক্রিস্টোফার লরেন্স কোম্যান, দুই কর্মকর্তা ফিলিপ ম্যালকম স্মিথ ও ম্যাথু চার্লস জোনস।

আগামী বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করবে সরকার। এ জন্য জমকালো আয়োজনের প্রস্তুতি শুরু হয়ে গেছে অনেক আগে থেকেই। প্রায় সব ফেডারেশনই আন্তর্জাতিক টুর্নামেন্ট করার ঘোষণা দিয়েছে। ফুটবলেরটা হওয়া চাই আরও জমকালো। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ইচ্ছা ইউরোপের দুটি শক্তিশালী দল নিয়ে প্রীতি ম্যাচের আয়োজন করার।