গান গেয়ে ভাইরাল ধোনি

গান গেয়ে চমকে দিলেন ধোনি। ছবি: ইনস্টাগ্রাম
গান গেয়ে চমকে দিলেন ধোনি। ছবি: ইনস্টাগ্রাম

খেলায় নেই, তবে নিয়মিত আলোচনায় আছেন মাহেন্দ্র সিং ধোনি। কদিন পর পরই তাঁর খেলোয়াড়ি-জীবনের ভবিষ্যৎ নিয়ে খবর বের হচ্ছে সংবাদমাধ্যমে। তবে এবার ধোনি কোনো ক্রিকেটীয় কারণে নয়, আলোচনায় এসেছেন গান গেয়ে!

কদিন আগে নিজ শহর ঝাড়খন্ডে একেবারে ঘরোয়া পরিবেশে আয়োজিত একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ধোনি। সঙ্গে ছিলেন তাঁর চেন্নাই সুপার কিংসের সতীর্থ মনু সিং। ধোনিকে অনুরোধ করা হলো সংগীতের তালে গান গেয়ে শোনাতে হবে তাঁকে। ভারতের সাবেক অধিনায়ক ‘না’ করেননি। ১৯৯০ সালে মুক্তি পাওয়া ‘জুর্ম’ সিনেমায় কুমার শানুর গাওয়া বিখ্যাত ‘জব কই বাত বিগাড় জায়ে’ গানটা গেয়ে শোনান ধোনি। এক কলি গেয়ে অবশ্য ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান থেমে যান। দ্রুত হাতের কাছে ডায়েরি খুলে কিছু একটা দেখতে শুরু করেন। সম্ভবত গানের কথা ভুলে গিয়েছিলেন! তাতে কী, যতটুকু গেয়ে শুনিয়েছেন, সেটির ভিডিও এরই মধ্যে ‘ভাইরাল’ হয়ে গেছে।

>

ধোনির ক্রিকেট-প্রতিভা নিয়ে নতুন কিছু বলার নেই। তবে এবার তাঁর আরেকটা প্রতিভা জানা গেল—গাইতেও পারেন ভারতের সাবেক অধিনায়ক!

ভক্ত-সমর্থকেরা ধোনির গায়কি গুণে ভীষণ মুগ্ধ। ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওতে একজন মন্তব্য করেছেন, ‘আর কিছু আছে যে তিনি পারেন না?’ আরেকজন লিখেছেন, ‘সুমধুর নয় তবে তাঁর কণ্ঠ খুব সাধারণ ও খাঁটি।’ এই ভিডিওর মাধ্যমে ধোনির গানের প্রতিভার সঙ্গে তো পরিচয় হয়ে গেল। কিন্তু তাঁর আসল যে কাজ, ক্রিকেট খেলা—সেটির খবর কী? গত বিশ্বকাপের পর থেকেই পেশাদার ক্রিকেট থেকে দূরে আছেন ধোনি। তিনি ছিলেন না ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সিরিজের দলে। দেশের মাঠে হতে যাওয়া আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও তিনি নেই। ধোনি কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বা ফিরতে পারবেন সেটি নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।