নিষেধাজ্ঞা কমে ছয় মাস, দলবদলে ফিরছে চেলসি

এবারের দলবদলে নতুন সঙ্গী পাবেন আব্রাহামরা। ছবি: চেলসি টুইটার
এবারের দলবদলে নতুন সঙ্গী পাবেন আব্রাহামরা। ছবি: চেলসি টুইটার

তরুণ ফুটবলারদের দলবদলে নিয়মভঙ্গ করায় এক মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছিল তারা। ফলে দুটি দলবদলে খেলোয়াড় কিনতে না পারার শাস্তি মেনে নিতে হয়েছে তাদের। তরুণ এক দল নিয়েই এবার প্রিমিয়ার লিগের কঠিন লড়াইয়ে নেমেছেন নতুন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তবে আসছে জানুয়ারিতে কাজটা সহজ হবে তাঁর। চেলসিকে দেওয়া শাস্তি কমিয়ে অর্ধেক করা হয়েছে।

এ মৌসুমের শুরুটা চেলসির জন্য খুবই ঝুঁকিপূর্ণ ছিল।এই দলবদলেই এডেন হ্যাজার্ড চেলসি ছাড়লেও তাঁর শূন্যস্থান পূরণ করার মতো বড় তারকা আনতে পারেনি তারা। আগেই নাম অন্তর্ভুক্ত করায় ক্রিশ্চিয়ান পুলিসিচ ও কোভাচিচকে নতুন করে দলে যোগ করা গেছে। এঁদের নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে চেলসিকে। অ্যাকাডেমির তরুণ খেলোয়াড়দের নিয়ে দুর্দান্ত ফুটবল খেলছেন ল্যাম্পার্ড। তবু প্রিমিয়ার লিগের সেরা চারের দৌড়ে থাকতে হলে বাড়ত অস্ত্র দরকার ল্যাম্পার্ডের। আর চেলসি কিংবদন্তিকে সে সুযোগ করে দিলে আন্তর্জাতিক ক্রীড়া আদালত।

২০২০ সালের গ্রীষ্মকালীন দলবদল পর্যন্ত নিষেধাজ্ঞা জুটেছিল চেলসির। এ শাস্তির বিরুদ্ধে তখন আপিল করেও লাভ হয়নি। কিন্তু আন্তর্জাতিক ক্রীড়া আদালত আজ এক বিবৃতিতে শাস্তি কমানোর সিদ্ধান্ত জানিয়েছে। সে সঙ্গে ৩ লাখ সুইস ফ্রা জরিমানাও করা হয়েছে চেলসিকে। জরিমানা পরিশোধ করলেই জানুয়ারি থেকেই দলে নতুন খেলোয়াড় আনায় বাধা নেই চেলসির। বাজারে গুঞ্জন , পুলিসিচের পর বরুসিয়া ডর্টমুন্ডের জাডোন সাঞ্চোকেও নিয়ে আসতে চাইছে চেলসি। তবে লিভারপুলই এ লড়াইয়ে আপাতত এগিয়ে আছে।