বাংলাদেশকে দিবারাত্রি টেস্ট খেলার প্রস্তাব দিল পাকিস্তান

বাংলাদেশকে গোলাপি বলে খেলার প্রস্তাব দিচ্ছে পাকিস্তান। ফাইল ছবি
বাংলাদেশকে গোলাপি বলে খেলার প্রস্তাব দিচ্ছে পাকিস্তান। ফাইল ছবি

২০২৩ পর্যন্ত যে ভবিষ্যৎ সফর পরিকল্পনা করা হয়েছে, তাতে জানুয়ারিতে পাকিস্তান সফরের কথা বাংলাদেশের। সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। এরই মাঝে ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে তারা। দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সফরের বিষয়ে বিসিবিকেও ইতিবাচক শোনাচ্ছে। পাকিস্তান এরই মাঝে বাংলাদেশকে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়ে রেখেছে।

গত ২২ নভেম্বরেই নিজেদের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছে বাংলাদেশ। স্বল্প প্রস্তুতিতে সে টেস্টের ফল ভালো হয়নি বাংলাদেশের। মাত্র সোয়া দুই দিনে ম্যাচ শেষ হয়েছে। এর পরও মাঠে দর্শকের উপস্থিতি সবাইকে মুগ্ধ করেছে। ১৬ বছর পর বাংলাদেশকে পূর্ণাঙ্গ সিরিজে আতিথ্য দেওয়ার সুযোগটা কাজে লাগাতে চাইছে পাকিস্তান। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর এক প্রতিবেদনে জানানো হয়েছে করাচি টেস্টটা কৃত্রিম আলো ও গোলাপি বলে খেলতে চাইছে পাকিস্তান।

নিরাপত্তা প্রতিবেদন না পাওয়া পর্যন্ত সিরিজের ব্যাপারে কিছু বলতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তানের ধারণা সফলভাবে শ্রীলঙ্কা সিরিজ আয়োজন করে বাংলাদেশকে নিরাপত্তার ব্যাপারে সন্তুষ্ট করতে পারবে তারা। আর সে ক্ষেত্রে বাংলাদেশকে রাজি করিয়ে উপমহাদেশের দ্বিতীয় দিবারাত্রির টেস্ট আয়োজন করার চেষ্টা করবে পাকিস্তান।