মাহমুদউল্লাহকে ছাড়াই বিপিএলের প্রথম ম্যাচে চট্টগ্রাম

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শুরুতে পাচ্ছে না মাহমুদউল্লাহকে। প্রথম আলো ফাইল ছবি
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শুরুতে পাচ্ছে না মাহমুদউল্লাহকে। প্রথম আলো ফাইল ছবি
>বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে প্রথম ম্যাচটি খেলতে পারছেন না মাহমুদউল্লাহ

বিপিএলের প্রথম মৌসুম শুরু হচ্ছে কাল থেকে। দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডার্সের মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এ ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহকে পাচ্ছে না চট্টগ্রাম। দলটির পরের ম্যাচে তাঁর খেলা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। ভারত সফরে পাওয়া চোটের কারণেই বিপিএলের শুরুতে মাঠে নামছেন না তিনি।

আজ দলের সঙ্গে হালকা স্ট্রেচিং করেছেন জাতীয় দলের সিনিয়র এ ক্রিকেটার। সবশেষ কলকাতা টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। সেই চোটই তাঁকে এবার বিপিএলের শুরু থেকে খেলতে দিচ্ছে না। টুর্নামেন্টে প্রথম দুদিনে ম্যাচ রয়েছে চট্টগ্রামের। প্রথম দিন দুপুরে শুরু হবে চট্টগ্রামের ম্যাচ। পরদিনের ম্যাচটি বিকেলে। শুধু এটুকুই নয়, বিপিএলের পুরো সূচিই দলগুলোর জন্য ব্যস্ততম। এ কারণে সামনে তাকাতে হচ্ছে মাহমুদউল্লাহকে। আগামী মাসেই যে পাকিস্তানের বিপক্ষে সিরিজ।

মাহমুদউল্লাহ তাই কোনো ঝুঁকি নিতে চান না। তিনি নিজেই জানিয়েছেন, প্রথম ম্যাচটা ‘খেলতে পারছেন না’। চট্টগ্রামের পরের ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা খুব কম থাকলেও ফেরার আশা করেন অভিজ্ঞ এ ক্রিকেটার। চট্টগ্রাম এ টুর্নামেন্টের অন্যতম বড় তারকা ক্রিস গেইলকে পাচ্ছে শেষ দিকে। আর শুরুতে মাহমুদউল্লাহকে না পাওয়ায় চাপেই থাকতে হবে দলটিকে।