জেসুসদের জন্য নিষিদ্ধ বড় দিনের পার্টি

গার্দিওলার নির্দেশে এ বছর ম্যানচেস্টার সিটির বড় দিনের পার্টিতে অংশ নিতে পারবেন না খেলোয়াড়রা।
গার্দিওলার নির্দেশে এ বছর ম্যানচেস্টার সিটির বড় দিনের পার্টিতে অংশ নিতে পারবেন না খেলোয়াড়রা।
>বড় দিনের সময় ম্যাচগুলোতে আরও পয়েন্ট হারাতে হয়, শিরোপার লড়াই থেকে একেবারে ছিটকেই যাবে সিটি। সেই ঝুঁকি নিতে চাচ্ছেন না পেপ গার্দিওলা।

গত বছরের এই সময়টার কথা সম্ভবত ভুলেননি ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। বড় দিনের পার্টি নিয়ে তাই তাঁর মধ্যে একটা ভয় ঢুকে গেছে। সেই ভয় থেকেই এবার কড়া নির্দেশ দিয়েছেন, এ বছর ম্যানচেস্টার সিটির বড় দিনের পার্টিতে অংশ নিতে পারবেন না খেলোয়াড়েরা।

তা কী হয়েছিল গত মৌসুমে? ১৭তম সপ্তাহ পর্যন্ত লিভারপুলের সঙ্গে গায়ে গা লাগিয়ে চলছিল সিটি। পয়েন্ট ছিল লিভারপুলের ৪৫, সিটির ৪৪। এরপর এল বড়দিনের উৎসব।বড় দিনের পার্টিতে ঢের রাত পর্যন্ত উদ্দাম উদ্‌যাপন করলেন সিটির খেলোয়াড়েরা। ফলাফল ওই পার্টির আগে পরে দুটি ম্যাচেই হার। ক্রিস্টাল প্যালেস ও লেস্টার সিটির কাছে পরপর ওই দুই ম্যাচ হেরে লিভারপুলের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে পড়ল সিটি।

ভাগ্য ভালো পরের দিকে লিভারপুলও ম্যাচ হেরেছে, সিটিও ঘুরে দাঁড়িয়েছে। যে কারণে শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগের শিরোপাও জিতেছিল পেপ গার্দিওলার দল। তবে প্রতি মৌসুমেই কি আর সেটা সম্ভব!

এই মৌসুমে এরই মধ্যে ১৬ ম্যাচ শেষে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে গেছে সিটি। এরপর যদি বড় দিনের সময় ম্যাচগুলোতে আরও পয়েন্ট হারাতে হয়, শিরোপার লড়াই থেকে একেবারে ছিটকেই যাবে সিটি। সেই ঝুঁকি নিতে চাচ্ছেন না বলেই পেপ গার্দিওলা এবার তাঁর শিষ্যদের কড়া নির্দেশ দিয়েছেন, এবার আর বড় দিনে পার্টি নয়।

গত কয়েক বছর ধরে ক্লাবের সব খেলোয়াড় কর্মকর্তাদের নিয়ে বেশ জাঁকজমকপূর্ণ ভাবে বড় দিন আয়োজন করে আসছে সিটি। তবে এবার সেখানে খেলোয়াড়দের অংশগ্রহণ থাকবে নামমাত্র। কোচের নির্দেশ বলে কথা!