শুরুতে এনামুল শেষে পেরেরা, উড়ল ঢাকা

ঢাকাকে ভালো শুরু এনে দেন তামিম ও এনামুল। ছবি: শামসুল হক
ঢাকাকে ভালো শুরু এনে দেন তামিম ও এনামুল। ছবি: শামসুল হক
>বিপিএলে আজ দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট থান্ডারের বিপক্ষে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৮২ রান তুলেছে ঢাকা প্লাটুন। ফিফটি পেয়েছেন ঢাকার ওপেনার এনামুল হক

কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ‘গোল্ডেন ডাক’ মেরেছিলেন এনামুল হক। অন্যদিকে তাঁর ওপেনিং সতীর্থ তামিম ইকবালের ব্যাট থেকে এসেছিল ঝকঝকে ৭৪। ঢাকা প্লাটুনের এ দুই ওপেনার আজ কিছুটা হলেও নিজেদের ‘অবস্থান’ পাল্টেছেন। এই অবস্থান আসলে রান করার দিক থেকে। তামিম ভালো শুরু পেয়েও ইনিংসটা টানতে পারেননি। কিন্তু এনামুলের ব্যাট থেকে এসেছে ৪২ বলে ৬২ রানের দারুণ এক ইনিংস। ৪ উইকেটে ১৮২ রানে থেমেছে ঢাকার ইনিংস।

সিলেট থান্ডারের বিপক্ষে আজ ৯.৪ ওভারের মধ্যে ৮৫ রান তুলে বিচ্ছিন্ন হয় দুই ওপেনারের জুটি। এমন দুর্দান্ত শুরুকে শেষ পর্যন্ত সার্থকতা দিতে পেরেছেন ঢাকার পরের ব্যাটসম্যানরা। ১৪তম ওভারে মোসাদ্দেক হোসেনের বলে এনামুল যখন আউট (১৩.১ ওভার) হলেন ঢাকার সংগ্রহ ছিল ১ উইকেটে ১১০। এখান থেকে তৃতীয় উইকেটে উইকেটে ২০ বলে ৩০ রানের জুটি গড়ে রানের চাকা সচল রাখেন লরি ইভান্স-জাকের আলী জুটি। ১২ বলে ২০ রান করা জাকেরকে ১৬.৩ ওভারে তুলে নেন সিলেটের স্পিনার নাঈম হাসান।

জাকের আলী আউট হওয়ার পর নেমেছিলেন থিসারা পেরেরা। লঙ্কান এ হার্ড হিটার অলরাউন্ডারের ব্যাটেই শেষ দিকে দ্রুত রান তুলতে পেরেছে ঢাকা। ২ ছক্কা ও ১ চারে ১১ বলে ২২ রানে অপরাজিত ছিলেন পেরেরা। ১৫তম ওভার শেষে ২ উইকেটে ১১৯ রান তুলেছিল ঢাকা। এখান থেকে শেষ ৫ ওভারে ৬৩ রান তুলেছে মাশরাফি বিন মুর্তজা দল। পেরেরার সঙ্গী ওয়াহাব রিয়াজও শেষে ঝড় তুলেছেন। ২ ছক্কায় ৭ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন এ পাকিস্তানি পেসার।

এর আগে দারুণ শুরু করেছিলেন ঢাকার দুই ওপেনার।তামিম একটু দেরিতে হাত খুললেও এনামুল শুরু থেকেই চড়াও হয়েছিলেন সিলেটের বোলারদের ওপর। ৫ চারে ২৮ বলে ৩১ রান করে আউট হন তামিম। ১ ছক্কা ও ৮ চারে নিজের ইনিংসটি সাজান এনামুল। সিলেটের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন নাঈম, নাজমুল, মোসাদ্দেক ও দেলোয়ার হোসেন।