বলিউড থেকে সোজা আইপিএলে

সুশান্তের পাশে থাকা এই দিগ্বিজয় এবার খেলবে আইপিএল। ছবি : টুইটার
সুশান্তের পাশে থাকা এই দিগ্বিজয় এবার খেলবে আইপিএল। ছবি : টুইটার
>

বলিউড সিনেমা 'কাই পো চে' সিনেমার 'আলী হাশমি' চরিত্রটার কথা মনে আছে? সে চরিত্রে রূপদানকারী দিগ্বিজয় দেশমুখ এবার খেলবেন আইপিএলে, মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে

বলিউডের সঙ্গে আইপিএলের 'সখ্যতা' নতুন কিছু নয়।

আইপিএলের আটটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে কলকাতা নাইট রাইডার্স, কিংস ইলেভেন পাঞ্জাব ও রাজস্থান রয়্যালসের মালিকপক্ষে বহু আগে থেকেই রয়েছেন শাহরুখ খান, প্রীতি জিনতা, শিল্পা শেঠির মতো তারকারা। ফ্র্যাঞ্চাইজিগুলোর শুভানুধ্যায়ী হিসেবে বা দূতিয়ালি করতেও মাঝেমধ্যে দেখা গিয়েছে ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, অক্ষয় কুমারের মতো তারকাদের। তবে কখনো কোনো বলিউডের অভিনেতা আইপিএলে এসে খেলেছেন, এমনটা শোনা যায়নি। এবার সেটাই হচ্ছে। বলিউডি সিনেমায় অভিনয় করা এক তরুণকে এবার দলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস।

তাঁর নাম দিগ্বিজয় দেশমুখ। 'কাই পো চে' সিনেমাটার কথা মনে আছে? ওই যে, যে সিনেমাটায় রাজকুমার রাও, সুশান্ত সিং রাজপুতের মতো তারকা অভিনয় করেছিল? সিনেমাটার কাহিনি আবর্তিত হয়েছিল এক প্রতিভাবান কিশোর ক্রিকেটার 'আলী হাশমি'কে নিয়ে। যাকে ক্রিকেটার বানানোর জন্য উঠেপড়ে লেগেছিলেন রাজকুমার, সুশান্তরা। সেই আলী হাশমির চরিত্রে অভিনয় করেছিলেন দিগ্বিজয় দেশমুখ। তখন তাঁর বয়স ছিল ১৪ বছর মাত্র।

সেই দিগ্বিজয় দেশমুখ আসলেই ক্রিকেটার হয়েছেন। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে বেশ সুনাম কুড়াচ্ছেন। এ বছরের শুরুতে মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয়েছে তাঁর। এর মধ্যে রঞ্জি ট্রফিতে একটি প্রথম শ্রেণির ম্যাচ ও সৈয়দ মুশতাক আলী ট্রফিতে সাতটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সেসব ম্যাচে সব মিলিয়ে ১০৪ রান ও ১৫ উইকেট নিয়েছেন এই ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার।

দিগ্বিজয়ের প্রতিভা দেখে তাঁর পেছনে টাকা ঢালতে কার্পণ্য করেনি মুম্বাই ইন্ডিয়ানস। ২০ লাখ রুপিতে দিগ্বিজয়কে দলে টেনেছে তারা।

সিনেমার পর্দায় মারকাটারি ব্যাটসম্যান হিসেবে আবির্ভূত হওয়া দিগ্বিজয় ব্যক্তিগত জীবনে ক্রিকেটের মাঠে কতটুকু ঝড় তুলতে পারে, এখন সেটাই দেখার বিষয়!