বার্সার পর জ্বলে উঠেছে পিএসজির 'ত্রয়ী'ও

বড় জয় পেয়েছে পিএসজি। ছবি : এএফপি
বড় জয় পেয়েছে পিএসজি। ছবি : এএফপি

গতকাল রাতে আলাভেসকে হারানোর ম্যাচে গোল পেয়েছিলেন বার্সেলোনার আক্রমণভাগের ত্রয়ী - মেসি, গ্রিজমান ও সুয়ারেজ। তা দেখেই কী না, উদ্বুদ্ধ হলেন পিএসজির আক্রমণভাগের তিন রত্ন। নিজেদের তিন তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে লিগ ওয়ানে আমিয়েঁর বিপক্ষে বড় ব্যবধানে জয় দিয়ে বছর শেষ করল পিএসজি। ঘরের মাঠে গত রাতে ৪-১ গোলে জিতেছেন নেইমাররা। ফরাসি লিগে পিএসজির টানা ষষ্ঠ জয় এটা।

প্রথম থেকে দুর্বল আমিয়েঁর ওপর ছড়ি ঘুরিয়েছে পিএসজি। দশ মিনিটে স্বাগতিকদের প্রথম গোল এনে দেন এমবাপ্পে। নেইমারের দারুণ এক থ্রু বল ধরে গোলরক্ষকের মাথায় ওপর দিয়ে জাল খুঁজে নেন তরুণ এই ফরাসি স্ট্রাইকার। এক গোলের অগ্রগামিতা নিয়েই প্রথমার্ধ শেষ করে পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের নামের পাশে আরও একটা গোল লিখে নেন ব্রাজিল তারকা নেইমার। ডি-বক্সের ভেতরে জায়গা খুঁজে নেওয়া ব্রাজিলের এই স্ট্রাইকারকে আড়াআড়ি পাস দেন আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি। সহজেই লক্ষ্যভেদ করেন তিনি। লিগে এই মৌসুমে এটি তাঁর সপ্তম গোল।

>

ফরাসি লিগে নিজেদের টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে পিএসজি। আমিয়েঁকে ৪-১ গোলে হারিয়ে বছর শেষ করেছে তারা। গোল করেছেন পিএসজির আক্রমণভাগের 'ত্রয়ী' - নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও মাউরো ইকার্দি

এরপর নিজের দ্বিতীয় গোল তুলে নেন এমবাপ্পে। ৬৫ মিনিটে আর্জেন্টাইন উইঙ্গার অ্যানহেল দি মারিয়ার পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন এই তারকা। এই মৌসুমে লিগে এই নিয়ে তাঁর গোল হয়ে গেল দশটি। অবশ্য এর পাঁচ মিনিট পরই একটি গোল শোধ করে আমিয়েঁ। গোল করে ব্যবধান কমান কলম্বিয়ার স্ট্রাইকার স্টিভেন মেন্দোজা। কয়েক বছর আগে এই তারকা ভারতের আইএসএলে খেলে গিয়েছেন, চেন্নাইয়িন এফসির হয়ে।

পিএসজির দুই তারকা গোল পেলেও, গোল পাচ্ছিলেন না ইকার্দি। ৮৪ মিনিটে সেটাও হয়ে গেল। এ মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে আসার পর এ নিয়ে চৌদ্দটা গোল করলেন তিনি। যেমন ফর্মে আছেন, সামনের মৌসুমে পিএসজি তাঁকে পাকাপাকিভাবে না নিয়ে আসলেই বরং আশ্চর্যের বিষয় হবে।

এই জয় নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা অলিম্পিক মার্শেইয়ের চেয়ে সাত পয়েন্টের অগ্রগামিতা ধরে রেখে শীর্ষে আছে পিএসজি।