সিলেটকে প্রায় বিদায় করে দিল রংপুর

২৮ বলে ৬৩ করে রংপুরকে জেতালেন ডেলপোর্ট। ছবি: শামসুল হক
২৮ বলে ৬৩ করে রংপুরকে জেতালেন ডেলপোর্ট। ছবি: শামসুল হক
>বঙ্গবন্ধু বিপিএলে সিলেটকে ৭ উইকেটে হারিয়েছে রংপুর। এ হারে সিলেটের বিদায়ঘণ্টা প্রায় বেজেই গেল।

পয়েন্ট টেবিলের একেবারে নিচে এ দুই দলের অবস্থান। জয়টা তাই দুই দলের জন্যই ছিল আরাধ্য। শেষ পর্যন্ত সেই জয়টা নিজেদের করে নিতে পেরেছে রংপুর রেঞ্জার্স। সিলেট থান্ডার্সকে ৭ উইকেটে হারিয়ে একটু টিকে থাকার রসদ পেয়েছে দলটি।

রংপুর রেঞ্জার্স টসে জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল। কিন্তু মোস্তাফিজুর রহমান ও আরাফাত সানির বোলিং-তোপে সিলেট বেশি দূর যেতে পারেনি। মোহাম্মদ মিঠুনের পঞ্চাশোর্ধ্ব ইনিংসটা না হলে ব্যাট হাতে সিলেটের দুর্গতিটা আরও বড় হতে পারত। মিঠুন ৪৭ বল খেলে ৪টি বাউন্ডারি ও ২ ছক্কায় করেন ৬২ রান।
সিলেটের পক্ষে মিঠুন ছাড়া মোসাদ্দেক হোসেন ও শেরফেন রাদারফোর্ড একটু চেষ্টা করেছেন। কিন্তু যথাক্রমে ১৫ ও ১৬ রানের বেশি করতে পারেননি তাঁরা। সোহাগ গাজীর ১২ রান সিলেটের সংগ্রহটাকে কিছুটা ভদ্রোচিত করেছে।

রংপুরের মোস্তাফিজুর রহমান আজ জ্বলে উঠেছিলেন। ৪ ওভার বোলিং করে মাত্র ১০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। আরাফাত সানি ৪ ওভারে ২৪ রানে নিয়েছেন ১ উইকেট। এ ছাড়া মুকিদুল ইসলাম, মোহাম্মদ নবী ও লুইস গ্রেগরি প্রত্যেকেই নিয়েছেন ১টি করে উইকেট। রংপুরের সবচেয়ে খরুচে বোলার ছিলেন মুকিদুল। তিনি ৪ ওভারে দিয়েছেন ৪৩ রান।

১৩৪ রানের লক্ষ্যমাত্রা পূরণে সবার দৃষ্টি ছিল অস্ট্রেলীয় শেন ওয়াটসনের ওপর। কিন্তু তিনি আজ ব্যর্থ। এবাদত হোসেনের অফ স্টাম্পের ওপরে করা এক ইয়র্কারে বোল্ড হয়ে যান তিনি। ওয়াটসন ব্যর্থ হলেও ক্যামেরন ডেলপোর্ট মাত্র ২৮ বলে ৬৩ রান করে রংপুরের জয় সহজ করে দেন। মোহাম্মদ নাঈম ৫০ বলে খেলেছেন ৩৮। শেষ পর্যন্ত মোহাম্মদ নবী ১২ বলে ১৮ রান নিয়ে অপরাজিত ছিলেন। সিলেটের এবাদত একটি ও নাভিন-উল-হক জোড়া উইকেট নিলেও ডেলপোর্ট ঝড় ঠেকাতে পারেননি।