পুলিশের কাছে হারের পর কোচকে বিদায় দিল সাইফ

সাইফের খেলোয়াড়দের ব্যর্থতায় চাকরি গেছে কোচের। প্রথম আলো ফাইল ছবি
সাইফের খেলোয়াড়দের ব্যর্থতায় চাকরি গেছে কোচের। প্রথম আলো ফাইল ছবি

জাতীয় দলের নিয়মিত ছয় খেলোয়াড় নিয়ে ফেডারেশন কাপ খেলতে নেমেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে তারা। গত বছর লিগে চতুর্থ হওয়া দলের এই ফলাফল মেনে নিতে পারেনি ক্লাব কর্তৃপক্ষ। এর দায়ে ক্লাব বিদায় করে দিয়েছে মালদ্বীপ থেকে ডেকে আনা কোচ মোহাম্মাদ নিজামকে।

প্রথম আলোর কাছে এ খবরটা নিশ্চিত করেছেন ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী। নভেম্বর মাসে মালদ্বীপের সফল কোচের হাতে দল তুলে দেয় সাইফ। তাঁর অধীনে রহমতগঞ্জের বিপক্ষে গোলশূন্য ড্র করে ফেডারেশন কাপ শুরু করে ক্লাবটি। দ্বিতীয় ম্যাচে শেখ জামালকে ৩-১ গোলে হারিয়ে পা রাখে কোয়ার্টার ফাইনালে। কিন্তু সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ পুলিশ ক্লাবের কাছে ৩-১ গোলে হেরেছে তারা। এতেই কোচের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে।

তাঁকে সরিয়ে দেওয়ার কারণ হিসেবে ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক বলেছেন, ‘মাঠে দল ভালো খেলতে পারেনি। এর চেয়ে বড় বিষয়, মাঠের বাইরে খেলোয়াড়দের সামলানোর ব্যাপারে তাঁর ঘাটতি আছে বলে আমাদের মনে হয়েছে। তাই তাঁকে কোচের পদ থেকে সরিয়ে দিয়েছি।’ নতুন কোচ হিসেবে এখনো কাউকে দায়িত্ব দেয়নি ক্লাবটি।