সবার ওপরে থেকে সিলেট-পর্ব শেষ করলেন ইমরুলরা

চট্টগ্রামের হয়ে দারুণ বল করেছেন রুবেল হোসেন। ছবি: প্রথম আলো
চট্টগ্রামের হয়ে দারুণ বল করেছেন রুবেল হোসেন। ছবি: প্রথম আলো
বিপিএলে আজ খুলনা টাইগার্সকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স


এবার বিপিএলে দুর্দান্ত শুরু করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রথম ৬ ম্যাচের মধ্যে ৫টি জিতে উঠে এসেছিল পয়েন্ট তালিকার শীর্ষে। এরপর তিন ম্যাচের মধ্যে দুটিতে হেরে তিনে নেমে এসেছিল ইমরুল কায়েসরা। সিলেট-পর্বে আজ নিজেদের প্রথম ও শেষ ম্যাচে জয়ের ধারায় ফিরেছে চট্টগ্রাম। খুলনা টাইগার্সকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানও পুনরুদ্ধার করেছে তারা।

খুলনার বিপক্ষে মাত্র ১২২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১১ বল হাতে রেখেছে জিতেছে। বিপিএলে রানের মধ্যে থাকা ইমরুল শেষ পর্যন্ত থেকে জিতিয়েছেন ম্যাচ। ২৭ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন তিনি। তবে জয়ের ভিত গড়ে দিয়েছিলেন দুই ওপেনার লেন্ডল সিমন্স ও জুনায়েদ সিদ্দিকি।

১১তম ওভারের প্রথম বলে দলীয় ৬৯ রানে চট্টগ্রামের ওপেনারদের জুটি ভাঙেন খুলনার স্পিনার আল ইসলাম। ২৮ বলে ৩৬ রান করা সিমন্সকে তুলে নেন তিনি। পরের ওভারে জুনায়েদকেও (৩৯ বলে ৩৮) তুলে নিয়ে খুলনাকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিলেন আরেক স্পিনার মেহেদী হাসান। কিন্তু চট্টগ্রাম ততক্ষণে জয়ের সুবাস পাচ্ছিল। ১২তম ওভারে দলীয় ৮৩ রানে আউট হন জুনায়েদ। ৮ উইকেট হাতে রেখে চট্টগ্রাম তখন ৪৮ বলে ৩৯ রানের দূরত্বে। এখান থেকে আসেলা গুণারত্নে (০) ও চ্যাডউইক ওয়ালটন (৭) দ্রুত ফিরলেও পথ হারায়নি চট্টগ্রাম। নুরুল হাসানকে সঙ্গে নিয়ে জয়ের কাজ সেরেছেন ইমরুল।

এর আগে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামের দুই পেসার রুবেল হোসেন ও মেহেদী হাসান রানার তোপের মুখে পড়েছিল খুলনা। ৩টি করে উইকেট নেন এ দুই পেসার। ৩.৫ ওভারে ১৭ রানে ৩ উইকেট নেন রুবেল। খুলনার হয়ে ৪৮ রান করেন রাইলি রুশো।এ জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল চট্টগ্রাম। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে খুলনা।