বিশ্বকাপের ফুটবলার শিরোপা জেতালেন বসুন্ধরাকে

জোড়া গোল করে বসুন্ধরার শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন দানিয়েল কলিনদ্রেস। ফাইল ছবি
জোড়া গোল করে বসুন্ধরার শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন দানিয়েল কলিনদ্রেস। ফাইল ছবি
>রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা জিতল বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপে এটি তাদের প্রথম শিরোপা

দানিয়েল কলিনদ্রেস ২-১ রহমতগঞ্জ!

স্কোর লাইনে এমন লেখা থাকলেও খেলাটি দেখা দর্শকেরা হয়তো ভুলটা ধরতে চাইবেন না! আজ বসুন্ধরার কলিনদ্রেসের কাছে হেরে শিরোপা জেতা হলো না রহমতগঞ্জের। 

দলের কঠিন সময়ে নিজেকে আলাদাভাবে প্রমাণ করতে না পারলে কীসের আবার বিশ্বকাপের খেলোয়াড়! টান টান উত্তেজনাকর শিরোপার লড়াইয়ে কলিনদ্রেস আজ আবার নতুন করে বোঝালেন তিনি কোস্টারিকার জার্সিতে বিশ্বকাপ খেলা ফুটবলার। জোড়া গোল করে বসুন্ধরা কিংসের হাতে প্রথমবারের মতো তুলে দিয়েছেন ফেডারেশন কাপের শিরোপা।

পুলিশকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে পা রাখা বসুন্ধরাকে আজ শুরুতে গোলের জন্য মাথা কুটতে হচ্ছিল। ৪১ মিনিটে দুর্দান্ত হেডে বল জালে জড়িয়ে লাল গ্যালারিতে আনন্দের ঢেউ তোলেন কলিনদ্রেস। গোলের আগের মিনিটেই তাজিক সেন্টারব্যাক আপোপভ আসরোভ চোট নিয়ে মাঠ ছাড়ায় কিছুটা বেকায়দায় পড়েছিল রহমতগঞ্জ। আপোপভ মাঠ ছেড়ে বের হয়ে গেলে ফাঁকা জায়গা থেকে বিশ্বনাথের ক্রসে হেড করে গোলটি করেন কলিনদ্রেস।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে উঠেছিল রহমতগঞ্জ। ৬৪ মিনিটে রহমতগঞ্জকে সমতায় ফেরায় অধিনায়ক মোমোদুহ বাহ। শাহেদের কর্নার থেকে হেডে গোল করেন গাম্বিয়ান ফরোয়ার্ড। এর পর বসুন্ধরাকে আবার এগিয়ে নেওয়ার সহজ সুযোগ হাতছাড়া করেন সুফিল। মতিনের কাট ব্যাক থেকে দুই দফায় সুযোগ পেয়েও বল জালে রাখতে পারেননি এ ফরোয়ার্ড।

কিন্তু মাঠে কলিনদ্রেস ছিলেন। ব্যক্তিগত মুনশিয়ানায় ব্যবধান ২-১ করেছেন কোস্টারিকান এ তারকা। রহমতগঞ্জের গিনি সেন্টারব্যাক কামারাকে চাপ দিয়ে বল ছাড়তে বাধ্য করেন গোলরক্ষক লিটনকে , সে বলই শেষ পর্যন্ত লিটনের পা থেকে কেড়ে আরামে জালে জড়িয়েছেন কলিনদ্রেস।