ব্রাজিলের এই তরুণকে মনে ধরেছে বার্সেলোনার

ব্রাজিলের মিডফিল্ডার ম্যাথিউস ফার্নান্দেজ। ছবি : টুইটার
ব্রাজিলের মিডফিল্ডার ম্যাথিউস ফার্নান্দেজ। ছবি : টুইটার
>মিডফিল্ডার খুঁজছে বার্সেলোনা। দলে নতুন মিডফিল্ডার আনার খোঁজে এবার ব্রাজিলে নজর দিয়েছে ক্লাবটি। জানা গেছে, পালমেইরাসের ২১ বছর বয়সী মিডফিল্ডার ম্যাথিউস ফার্নান্দেজকে দলে চাইছে স্পেনের ক্লাবটি

মিডফিল্ড নিয়ে সংকটেই আছে বার্সেলোনা।
এই জানুয়ারিতেই ক্লাব থেকে বিদায় নিতে পারেন আর্তুরো ভিদাল। ইতালির ক্লাব ইন্টার মিলান তাঁকে দলে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ছাড়াও দলের মিডফিল্ডার আর্থার মেলো চোটে ভুগছেন, কবে ফিরবেন, এখনো নিশ্চিত নয়। দল ছাড়তে পারেন ইভান রাকিতিচও। বয়স হয়ে যাচ্ছে সার্জিও বুসকেটসের। দলের তরুণ মিডফিল্ডার কার্লেস আলেনিয়াকে খুব পছন্দ না কোচ আর্নেস্তো ভালভার্দের, রিয়াল বেতিসে আলেনিয়াকে ধারে পাঠানো তারই প্রমাণ। সব মিলিয়ে বার্সেলোনা মিডফিল্ডার সংকটে আছে, এ কথা বলাই যায়।

আর সে লক্ষ্যেই নতুন মিডফিল্ডার খোঁজা শুরু করেছে স্প্যানিশ ক্লাবটা। খুঁজতে খুঁজতে সে দেশে নজর দিয়েছে, যে দেশ থেকে দুই বছর আগেই আর্থার মেলোকে নিয়ে এসেছিল তারা। হ্যাঁ, সেই ব্রাজিলের আরেক মিডফিল্ডারকেই পছন্দ হয়েছে বার্সেলোনার। ব্রাজিলের জনপ্রিয় পত্রিকা ‘গ্লোবোস্পোর্তে’ খবর দিয়েছে, পালমেইরাসের ২১ বছর বয়সী মিডফিল্ডার ম্যাথিউস ফার্নান্দেজকে দলে আনতে চাইছে তারা।

বলা হচ্ছে, গত দুই বছর ধরেই ম্যাথিউস আছে বার্সার নজরে। তখন পালমেইরাস নয়, আরেক ব্রাজিলিয়ান ক্লাব বোটাফোগোতে খেলতেন ম্যাথিউস। সে সময় বার্সেলোনায় মিডফিল্ডারের আধিক্য। বুসকেটস, রাকিতিচ, রবার্তোরা তো ছিলেনই, আরও ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা, ডেনিস সুয়ারেজ, পাওলিনহো, আন্দ্রে গোমেজের মতো মিডফিল্ডাররা। যে কারণে ম্যাথিউসকে দলে আনার অত প্রয়োজন বোধ করেনি স্প্যানিশ ক্লাবটি। এখন প্রয়োজন হয়েছে, তাই এখনই দলে আনার ব্যাপারে কথাবার্তা শুরু করতে চাইছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ২০১৯ সালে ৩.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বোটাফোগো থেকে পালমেইরাসে যোগ দেন ম্যাথিউস।

এই মৌসুমে পালমেইরাসের হয়ে ১২ ম্যাচ খেলেছেন ম্যাথিউস। গোটা ক্যারিয়ারে ৮৭ ম্যাচ খেলে গোল করেছেন তিনটি, চারটি গোলে সহায়তা করেছেন ডান পায়ে স্বচ্ছন্দ এই ফুটবলার। রক্ষণাত্মক মিডফিল্ডার খুঁজছে বার্সেলোনা, আর এই ভূমিকাতেই ব্রাজিলে আলো ছড়াচ্ছেন ম্যাথিউস। বলা হচ্ছে, খেলার ধরনের দিক দিয়ে আর্তুরো ভিদালের সঙ্গে খুব বেশি পার্থক্য নেই এই তরুণের। ভিদালের মতোই শারীরিকভাবে শক্তিশালী, রক্ষণভাগকে সামলে খেলতে পছন্দ করেন। ব্রাজিলিয়ান হওয়ার কারণে বল প্লেতে বেশ স্বচ্ছন্দ তিনি।

পালমেইরাসের সঙ্গে ম্যাথিউসের চুক্তি ২০২৩ সাল পর্যন্ত। ব্রাজিলের এই মিডফিল্ডারকে পেতে তার মানে বার্সেলোনাকে বেশ ভালোই খরচ করতে হবে।