বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান দলে ফিরছেন সরফরাজ?

পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: এএফপি
পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: এএফপি
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সরফরাজ আহমেদকে দলে ডাকতে পারে পাকিস্তান

শেষ পর্যন্ত পাকিস্তান সফরে তিন দফায় যেতে রাজি হয়েছে বাংলাদেশ। প্রথম দফায় চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এ সিরিজের জন্য আজ বৃহস্পতিবার দল ঘোষণা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কাল দল নির্বাচন করা নিয়ে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজমের সঙ্গে আলোচনায় বসেছিলেন প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হক। সঙ্গে ছিলেন নির্বাচক কমিটির সমন্বয়ক নাদিম খান। ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরতে পারেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।

ফিটনেসে ঘাটতি থাকায় পাকিস্তান দল থেকে বাদ পড়েছিলেন সরফরাজ। সংবাদমাধ্যম জানিয়েছে, ফিটনেস পরীক্ষায় উতরে গেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এ ছাড়াও আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমলকেও নাকি দলে ফেরানোর কথা ভাবছেন মিসবাহ। পাকিস্তানের হয়ে প্রায় তিন বছর আগে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৩৮ বছর বয়সী কামরান আকমল। ঘরোয়া ক্রিকেটে দুজনেই বেশ ভালো খেলেছেন।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় দল হলেও সাম্প্রতিককালে তাদের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। গত বছর ১০ ম্যাচ খেলে ৮টিতেই হেরেছে পাকিস্তান। সবশেষ অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান। সেখানে আসিফ আলী, মোহাম্মদ ইরফান ও হারিস সোহেল ভালো করতে পারেননি। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাদ পড়তে পারেন তিন ক্রিকেটারই। পেসার শাহীন শাহ আফ্রিদি ফিটনেস ফিরে পাওয়ায় ডাক পেতে পারেন দলে। এ ছাড়া বিগ ব্যাশে হ্যাটট্রিক করা পেসার হারিস রউফ দলে ডাক পেতে পারেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম। তাঁকে দলে টানার ব্যাপারে আগেই ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তানের বোলিং কোচ ওয়াকার ইউনিস।