বাংলাদেশের বিপক্ষে মালিক-হাফিজকে ফেরাল পাকিস্তান

শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। এএফপি ফাইল ছবি
শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। এএফপি ফাইল ছবি
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ ১৫ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান


বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ দল ঘোষণা করেছে পাকিস্তান। সংবাদমাধ্যম সরফরাজ আহমেদের ফেরার প্রত্যাশা করলেও ১৫ সদস্যের দলে জায়গা হয়নি সাবেক এ অধিনায়কের। তবে দলে ফিরেছেন পাকিস্তানের দুই বর্ষীয়ান অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের দল ঘোষণা করেন প্রধান কোচ এবং নির্বাচক মিসবাহ-উল হক।

নতুন মুখ ও অভিজ্ঞদের সমন্বয়ে দল গড়েছে পাকিস্তান। নেতৃত্বে বাবর আজম। তিন নতুন মুখ—সিন্ধের আহসান আলী, বেলুচিস্তানের আম্মাদ বাট ও উত্তরাঞ্চলের হারিস রউফ। এদের মধ্যে রউফ বিগ ব্যাশে কিছুদিন আগে ঝড় তুলেছেন। আক্ষরিক অর্থেই গতির ঝড় তোলা রউফ ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করেছেন। একটি হ্যাটট্রিকসহ পেয়েছেন ১৬ উইকেট পেয়েছে ৭ ম্যাচে। দল নিয়ে মিসবাহ বলেন, ‘সাম্প্রতিক সময়ে হারের বৃত্ত থেকে বেরোতে আমরা নতুন ও অভিজ্ঞদের মিশ্রণ ঘটিয়েছি স্কোয়াডে।’ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় দল হলেও সাম্প্রতিককালে তাদের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। গত বছর ১০ ম্যাচ খেলে ৮টিতেই হেরেছে পাকিস্তান।

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে শুরুতে অনিশ্চয়তা থাকলেও তা কেটেছে। তিন মাসে তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম দফায় চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর রাওয়ালপিন্ডিতে ৭-১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট, করাচিতে ৩ এপ্রিল একমাত্র ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল করাচিতেই গড়াবে দ্বিতীয় টেস্ট।

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), এহসান আলী, আম্মাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান জাভেদ।