বাংলাদেশের বিপক্ষে শেহজাদকে না রাখা 'বোকামি'

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলে সুযোগ পাননি আহমেদ শেহজাদ। এ নিয়ে সমালোচনা করেছেন কেভিন পিটারসেন ও আবদুর রাজ্জাক
আহমেদ শেহজাদ। ছবি: আহমেদ শেহজাদের টুইটার পেজ
আহমেদ শেহজাদ। ছবি: আহমেদ শেহজাদের টুইটার পেজ

বিপিএলে খেলতে এসেছিলেন আহমেদ শেহজাদ। কিন্তু ঢাকা প্লাটুনের হয়ে মাঠে নামার সুযোগ পাননি। ভগ্ন মনোরথে ফিরতে হয়েছে তাঁকে। শেহজাদের জন্য কাল দুঃসংবাদ উপহার দিয়েছে পাকিস্তানও। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ঘোষিত দলে ঠাঁই হয়নি এ ওপেনারের। শেহজাদ অবশ্য তাঁর পাশে পাচ্ছেন দুই সাবেক ক্রিকেটারকে—কেভিন পিটারসেন ও আবদুর রাজ্জাক।

পাকিস্তানে প্রথম দফায় গিয়ে চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এ সিরিজের জন্য কাল ঘোষিত পাকিস্তান দলে শেহজাদকে না দেখে কড়া সমালোচনা করেছেন পিটারসেন। তাঁর মতে, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ভালো পারফর্ম করা শেহজাদকে টি-টোয়েন্টি দলে না রাখা ‘বোকামি’। এ নিয়ে ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যানের টুইট, ‘বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল দেখলাম। আহমেদ শেহজাদ কীভাবে এ দলে সুযোগ পায় না। যেসব ব্যাটসম্যানদের নেওয়া হয়েছে তাদের তুলনায় শেহজাদের পিএসএল এবং ঘরোয়া পারফরম্যান্স ভালো। বোকামি!’

গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন শেহজাদ। ৩৯ বছর বয়সী মোহাম্মদ হাফিজ ও ৩৭ বছর বয়সী শোয়েব মালিককে দলে ফিরিয়েছে পাকিস্তান। ১৪ মাস পর পাকিস্তান দলে ফিরেছেন হাফিজ, আর মালিক দেশের হয়ে খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে। গত বছরের অক্টোবরে পাকিস্তান ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে অপরাজিত সেঞ্চুরিও হাঁকান শেহজাদ। ডিসেম্বরে প্রথম শ্রেণির টুর্নামেন্টে দুই ইনিংসেই পেয়েছেন সেঞ্চুরি।

পিটারসেনের টুইট রি-টুইট করে শেহজাদ লিখেছেন, ‘আমার কথা বলার জন্য ধন্যবাদ। সৃষ্টিকর্তা অবশ্যই আমার জন্য ভালো পরিকল্পনা করে রেখেছেন। আমি সবাইকে ভালোবাসি।’ শেহজাদের দলে না থাকার সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুর রাজ্জাকও। তাঁর টুইট, ‘বাংলাদেশের সফরে শেহজাদকে আবারও দলে দেখতে না পাওয়াটা হতাশার। বাংলাদেশের বিপক্ষে তার পারফরম্যান্স সব সময়ই ভালো। ঘরোয়া ক্রিকেটেও ভালো করছে।’ বাংলাদেশের বিপক্ষে ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮০ রান করেছেন শেহজাদ। ব্যাটিং গড় ৯০.০০। সেঞ্চুরি আছে একটি।