বাঁচা-মরার ম্যাচে জামালের খেলা নিয়ে শঙ্কা

বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি: প্রথম আলো
বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি: প্রথম আলো
>চোটে পড়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। আজ সকালেও মাঠের বাইরে বসে দেখেছেন সতীর্থদের অনুশীলন

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল খেলতে হলে আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। এমন বাঁচা-মরার ম্যাচে অধিনায়ক জামাল ভূঁইয়াকে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা। ফিলিস্তিনের বিপক্ষে বাম পায়ের হ্যামস্ট্রিং চোটে পড়েন তিনি। প্রথমে চোটটি সাধারণ মনে হলেও আজ ও কাল দলের সঙ্গে অনুশীলনে নামতে পারেননি এ মিডফিল্ডার। কালকের মতো আজও মাঠের বাইরে বসে দেখতে হয়েছে সতীর্থদের অনুশীলন।

লঙ্কানদের বিপক্ষে জামাল খেলতে পারবেন কি পারবেন না , তা জানতে অপেক্ষা করতে হবে আগামীকাল সকাল পর্যন্ত। সকালে ফিটনেস টেস্টে উতরে যেতে পারলেই কেবল খেলার সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে কোচিং স্টাফদের পক্ষ থেকে । তবে জামালের দাবি ৭০ ভাগ খেলার মতো ফিট আছেন তিনি, ‘আমি এখন ৭০ ভাগ খেলার মতো ফিট আছি। কাল সকালে বোঝা যাবে খেলতে পারব কি না। তবে আশা করি খেলতে পারব।’

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করেছে বাংলাদেশ। একই ব্যবধানে শ্রীলঙ্কাও হেরেছে ফিলিস্তিনের কাছে। গ্রুপ থেকে রানার্সআপ হিসেবে সেমিফাইনালের টিকিট পেতে দুই দলের জয়ের কোনো বিকল্প নেই। ম্যাচটি ৯০ মিনিট ড্র থাকলে দুই দলের গোল গড়, মুখোমুখি ফল সবই সমান হবে। সে ক্ষেত্রে সরাসরি টাইব্রেকার।